সংস্কৃতি দপ্তরে কর্মী নিয়োগ, রইলো সম্পূর্ণ আবেদন পদ্ধতি

সংস্কৃতি দপ্তরে কর্মী নিয়োগ

আবারো নতুন একটি চাকরির খবর হাজির হলো ExamBangla.com, সংস্কৃতি দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হবে ইন্দিরা গান্ধী ন্যাশনাল সেন্টার ফর দ্য আর্টসে। নিয়োগ করা হবে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট, অ্যাসিস্ট্যান্ট এবং হেল্পার পদে। আজকের এই পোস্টের সমস্ত আবেদন পদ্ধতি বিস্তারিত জানানো হবে। IGNCA Assistant Recruitment 2021

পদের নাম- হেল্পার।
মোট শূন্যপদ- 5 টি।
শিক্ষাগত যোগ্যতা- যেকোন শাখায় গ্রাজুয়েশন পাশ। অথবা যেকোন শাখায় উচ্চমাধ্যমিক পাশ সঙ্গে অভিজ্ঞতা। অর্থাৎ গ্রাজুয়েশন পাশ করা থাকলে কোনরূপ অভিজ্ঞতা লাগবেনা, উচ্চমাধ্যমিক পাশ থাকলে অভিজ্ঞতা লাগবে।
বেতন- প্রতি মাসে বেতন Rs. 20,000/- টাকা।
বয়স- হেল্পার পদে আবেদন করার জন্য বয়স হতে হবে সর্বোচ্চ 55 বছরের মধ্যে।

More Job: ৫ হাজার শূন্যপদে ক্লার্ক নিয়োগ

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট।
মোট শূন্যপদ: 5 টি।
শিক্ষাগত যোগ্যতা: পাঁচটি শূন্য পদের মধ্যে চারটি শূন্যপদের জন্য শিক্ষাগত যোগ্যতা হতে হবে- যে কোন শাখায় গ্রাজুয়েশন পাশ, সঙ্গে আর্ট কনজারভেশন বিষয়ে ডিপ্লোমা/ সার্টিফিকেট কোর্স থাকতে হবে।
এবং বাকি একটি শূন্য পদের জন্য শিক্ষাগত যোগ্যতা হতে হবে যে কোন শাখায় গ্রাজুয়েশন পাশ, সঙ্গে অডিও ভিডিও এডিটিং বিষয়ে ডিপ্লোমা/ সার্টিফিকেট কোর্স থাকতে হবে। উভয় ক্ষেত্রেই আবেদনকারীকে কম্পিউটার জেনে থাকতে হবে।
বেতন: প্রতি মাসে বেতন Rs. 25,000/- টাকা।
বয়স: অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন করার জন্য বয়স হতে হবে সর্বোচ্চ 35 বছরের মধ্যে।

More Job: ২৫০০ শূন্যপদে ইন্ডিয়ান নেভিতে চাকরি

পদের নাম- প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো বিষয়ে মাস্টার ডিগ্রী পাশ। সঙ্গে IGNCA থেকে PGDPC কোর্স করে থাকতে হবে। অথবা, কনজারভেশন/ Museology / ইতিহাস বিষয়ে মাস্টার ডিগ্রী পাশ। সঙ্গে অভিজ্ঞতা থাকতে হবে। উভয় ক্ষেত্রেই আবেদনকারী কম্পিউটার জানা বাধ্যতামূলক।
বেতন- প্রতি মাসে বেতন Rs. 30,000/- টাকা।
বয়স- বয়স হতে হবে সর্বোচ্চ 52 বছরের মধ্যে।

উল্লেখিত তিনটি পদের ক্ষেত্রেই বয়স হিসাব করবেন 1 এপ্রিল, 2021 তারিখের হিসেবে।

নির্বাচন পদ্ধতি: নিয়োগ করা হবে কেবল ইন্টারভিউয়ের মাধ্যমে।

More Job: ভারতীয় রেলে নতুন নিয়োগ চলছে

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে সরাসরি অফলাইনে এর মাধ্যমে। নীচে দেওয়া লিংকে ক্লিক করে আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন। আবেদনপত্র ডাউনলোড করে সঠিকভাবে পূরণ করতে হবে। সঠিকভাবে পূরণ করা আবেদন পত্রের সাথে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে, আবেদনপত্র সহ সমস্ত নথিপত্র স্ক্যান করে নিচে দেওয়া ইমেইল আইডিতে পাঠাতে হবে। আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ 3 মে, 2021.

যে ইমেল আইডিতে আবেদনপত্র পাঠাতে হবে সেটি হল- [email protected]

আবেদনপত্র ডাউনলোডের লিংক- ক্লিক করুন