প্রচুর শূন্যপদে পোস্টম্যান নিয়োগ, মোট ৫০ হাজার শূন্যপদে নিয়োগের সম্ভাবনা

প্রচুর শূন্যপদে পোস্টম্যান নিয়োগ

ভারতীয় ডাক বিভাগে নতুন নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হতে চলেছে শীঘ্রই। বর্তমানে ভারতীয় ডাক বিভাগে আধুনিকীকরণ করা হচ্ছে। নানা পরিকল্পনা এবং প্রকল্পের মাধ্যমে পরিষেবা আরও নিখুঁত এবং দ্রুত করার চেষ্টা চলেছে। কিন্তু সমগ্ৰ দেশব্যাপী এত বিপুল সংখ্যক পোস্ট অফিসে দ্রুত গতিতে পরিষেবা প্রদান করতে হলে প্রয়োজন অনেক কর্মীর। এই মুহূর্তে ভারতের ডাক বিভাগে কর্মীর যথেষ্ট ঘাটতি রয়েছে। পাঁচ, সাত জনের কাজ একজনকে করতে হচ্ছে। এই পরিস্থিতিতে নিয়োগ অবশ্যম্ভাবী হয়ে উঠেছে।

শেষ চার বছর ধরে নিয়মিত ভাবে ঠিকঠাক নিয়োগ হয়নি। তাই, গত চার বছর ধরে পড়ে থাকা শূন্যপদের পাশাপাশি বর্তমান বছরে খালি হওয়া পদগুলিকে জুড়ে, সমস্ত শূন্যপদে নিয়োগ করার নির্দেশ দিয়েছে ডাকবিভাগ। এই ঘোষণার ফলে পশ্চিমবঙ্গ সার্কেল সহ সারা দেশেই ডাকবিভাগে কমপক্ষে ৫০ থেকে ৬০ হাজার কর্মী নিয়োগ হতে পারে।

ডাকবিভাগ সূত্রে জানা গিয়েছে, ১৭ মে ডাকবিভাগের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর জেনারেল মথুরামন সি দেশের সমস্ত সার্কেলের চিফ পোস্ট মাস্টারদের চিঠি দিয়েছেন। উক্ত চিঠিতে দেশের সমস্ত সার্কেলের মোট শূন্যপদের রিপোর্ট চাওয়া হয়েছে। সার্কেল থেকে প্রাপ্ত খবর যে, ২০১৮ সাল থেকে ২০২১ সালের মধ্যে এমটিএস (MTS) পদে ১১৪৯ টি এবং পোস্টম্যান (Postman) পদে ২১২১ টি শূন্যপদ রয়েছে। ২০১৮ সালের ১ এপ্রিল থেকে ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত যত শূন্যপদ রয়েছে, সবগুলো ২০২২ সালের মোট শূন্যপদের সঙ্গে জুড়ে দেওয়া হবে এবং প্রতিটি শূন্যপদ পূরণের জন্য নিদিষ্ট বিজ্ঞপ্তি শীঘ্রই আসতে চলেছে।

চাকরির খবরঃ কলকাতা পুলিশে কনস্টেবল নিয়োগ

পশ্চিমবঙ্গ তথা দেশে পোস্ট বিভাগে বিপুল নিয়োগ হতে চলেছে। এই বিষয়ে বিজ্ঞপ্তি খুব শীঘ্রই প্রকাশ করতে চলেছে ইন্ডিয়ান পোস্টাল ডিপার্টমেন্ট। পোস্ট অফিসের যেকোনো নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলে ExamBangla.com -এর পাতায় সর্বপ্রথম প্রকাশিত হবে। রাজ্য ও কেন্দ্রীয় সরকারের যেকোনো চাকরির খবর সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন – ক্লিক করুন