2500 শূন্যপদে ইন্ডিয়ান নেভিতে কর্মী নিয়োগ, উচ্চ মাধ্যমিক পাশে আবেদন করবেন

2500 শূন্যপদে ইন্ডিয়ান নেভিতে কর্মী নিয়োগ

ইন্ডিয়ান নেভিতে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হবে আড়াই হাজার শূন্যপদে। আপনি যদি ইন্ডিয়ান নেভি তে আবেদন করার জন্য আগ্রহী হয়ে থাকেন, তাহলে আপনার জন্য রয়েছে দারুণ খবর। কেবল উচ্চমাধ্যমিক পাশে ভারতীয় নেভিতে চাকরির সুযোগ। যে কোন ভারতীয় নাগরিক, অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে সবাই এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা, বয়স ও আবেদন পদ্ধতি বিস্তারিত তথ্য জানতে পারবেন আজকের এই পোস্টে। Indian Navy Sailor Recruitment 2021

পদের নাম- AA
শূন্যপদ- 500
শিক্ষাগত যোগ্যতা- পদার্থবিদ্যা ও অংক বিষয়গুলিতে অন্তত 60 শতাংশ নম্বরসহ উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে এবং সঙ্গে রসায়ন, জীববিদ্যা ও কম্পিউটার সাইন্স এর মধ্যে যেকোনো একটি বিষয় থাকতে হবে। কেবল অবিবাহিত পুরুষ প্রার্থীরা আবেদনযোগ্য।

পদের নাম- SSR
শূন্যপদ- 2000
শিক্ষাগত যোগ্যতা- পদার্থবিদ্যা ও অংক বিষয়গুলি সহ উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে এবং সঙ্গে রসায়ন, জীববিদ্যা ও কম্পিউটার সাইন্স এর মধ্যে যেকোনো একটি বিষয় থাকতে হবে। কেবল অবিবাহিত পুরুষ প্রার্থীরা আবেদনযোগ্য।

বেতন- প্রশিক্ষণ চলাকালীন শুরুতে প্রতিমাসে 14,600/- টাকা দেওয়া হবে। প্রশিক্ষণ শেষ হবার পর পে লেভেল 3 অনুযায়ী প্রতিমাসে 21,700/- থেকে 69,100/- টাকা দেওয়া হবে এবং সাথে অন্যান্য।

বয়স- আবেদনকারীর জন্ম তারিখ 1 ফেব্রুয়ারি 2001 থেকে 31 জুলাই 2004 তারিখের মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। www.joinindiannavy.gov.in এই ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট ফর্মটি পূরণ করতে হবে এবং সংশ্লিষ্ট নথিগুলি স্ক্যান করে আপলোড করতে হবে। অনলাইনে আবেদন করতে পারবেন 26 এপ্রিল থেকে 30 এপ্রিল, 2021 তারিখ পর্যন্ত।

নিয়োগ পদ্ধতি- নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা এবং শারীরিক যোগ্যতা পরিমাপের মাধ্যমে। লিখিত পরীক্ষা হবে অবজেক্টিভ টাইপ -এর। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় যেসব বিষয় গুলি থেকে প্রশ্ন আসবে সেগুলি হলো- ইংরেজি, বিজ্ঞান, গণিত, জেনারেল নলেজ। প্রশ্নপত্র হবে উচ্চ মাধ্যমিক স্তরের। প্রশ্ন হবে হিন্দি এবং ইংরেজি ভাষায়। পরীক্ষার সময় সীমা 1 ঘন্টা। পরীক্ষার বিস্তারিত সিলেবাস www.joinindiannavy.gov.in ওয়েবসাইটে পেয়ে যাবেন।

Physical fitness test (PFT)- এই ধাপে পরীক্ষার্থীদের নির্দিষ্ট সময়ের মধ্যে দৌড়াতে হবে। 7 মিনিট সময়সীমার মধ্যে 1.6 কিমি দৌড়াতে হবে। 20 টি squats এবং 10 টি push- up সম্পূর্ণ করতে হবে।

Medical standards- উচ্চতা হতে হবে 157 সেমি। ওজন এবং বুকের ছাতি যথাযথ হতে হবে। পাশাপাশি বুকের ছাতি 5 সেমি পর্যন্ত প্রসারণের ক্ষমতা থাকতে হবে। পরীক্ষার্থীদের শরীরের কোন জায়গায় ট্যাটু থাকলে গ্রহণযোগ্য হবে না।

Download Notification

Registration- Click here

Login- Click here