রেলওয়ে যন্ত্রাংশ তৈরির কারখানায় নিয়োগ, আবেদন চলবে ২৬ জুলাই পর্যন্ত

রেলওয়ে যন্ত্রাংশ তৈরির কারখানায় নিয়োগ

দেশের তথা রাজ্যের বেকারদের জন্য প্রশিক্ষণের মাধ্যমে ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরিতে এপ্রেন্টিস নিয়োগ। উচ্চমাধ্যমিক পাশে ইলেকট্রিশিয়ান, ফিটার, মেকানিস্ট, ওয়েল্ডার সহ বিভিন্ন পদে প্রশিক্ষণের মাধ্যমে নিয়োগ করা হবে। আবেদন পদ্ধতি ও শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জানতে রইলো আজকের এই প্রতিবেদন।

পদে নাম- শিক্ষানবিশ। (Apprentice)
মোট শূন্যপদ- ৮৭৬ টি। ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরিতে এপ্রেন্টিস নিয়োগ নিয়ে প্রশিক্ষণ দেওয়া হবে কার্পেন্টার, ইলেকট্রিশিয়ান, ফিটার, মেকানিন্ট, প্রিন্টার, ওয়েল্ডার ও প্রোগ্রামিং এন্ড সিস্টেম অ্যাডমিন অ্যাসিস্ট্যান্ট পদে। তবে এই পদগুলোর ক্ষেত্রেও Freshers ও Ex ITI -এদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা ও শূন্যপদের সংখ্যা আলাদা আলাদা।

১) Catagory– Freshers
মোট শূন্যপদ- ২৭৬ টি।
শিক্ষাগত যোগ্যতা:
ফিটার, ইলেকট্রিশিয়ান ও মেকানিষ্টের- এদের ক্ষেত্রে বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক পাশ সহ মাধ্যমিকের ৫০ শতাংশ নম্বর থাকতে হবে।
কার্পেন্টার ও প্রিন্টার- এদের ক্ষেত্রে যে কোন শাখায় উচ্চমাধ্যমিক পাশ সহ মাধ্যমিকে ৫০ শতাংশ নম্বর থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
প্রশিক্ষণের সময় সীমা- ২ বছর।
ওয়েল্ডার- এর ক্ষেত্রে যে কোন শাখায় উচ্চমাধ্যমিক পাশ সহ মাধ্যমিকে ৫০ শতাংশ নম্বর থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
প্রশিক্ষণের সময়সীমা- ১ বছর ৩ মাস।
স্টাইপেন্ড- প্রতিমাসে ৬,০০০/- থেকে ৭,০০০/- টাকা।

চাকরির খবরঃ রাজ্যে গ্রুপ- ডি কর্মী নিয়োগ 

২) Catagory – Ex ITI
মোট শূন্যপদ- ৬০০ টি।
শিক্ষাগত যোগ্যতা:
ফিটার, ইলেকট্রিশিয়ান ও মেকানিষ্টের- এদের ক্ষেত্রে বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক পাশ সহ মাধ্যমিকের ৫০ শতাংশ নম্বর থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে সার্টিফিকেট থাকলে অগ্রাধিকার পাবেন।
কার্পেন্টার, প্রিন্টার ও ওয়েল্ডারের- এদের ক্ষেত্রে যে কোন শাখায় উচ্চমাধ্যমিক পাশ সহ মাধ্যমিকে ৫০ শতাংশ নম্বর থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে সার্টিফিকেট থাকলে অগ্রাধিকার পাবেন।
প্রোগ্রামিং এন্ড সিস্টেম অ্যাডমিন অ্যাসিস্ট্যান্ট- এদের ক্ষেত্রে যে কোন শাখায় মাধ্যমিকে ৫০ শতাংশ নম্বর নিয়ে পাশ করে থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে সার্টিফিকেট থাকলে অগ্রাধিকার পাবেন।
প্রশিক্ষণের সময়সীমা- ১ বছর।
স্টাইপেন্ড- প্রতিমাসে ৭,০০০/- টাকা।

চাকরির খবরঃ জেলা দপ্তরে গ্রুপ- সি কর্মী নিয়োগ 

বয়স- উভয় পদের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীর বয়স ১৫ বছর থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। বয়স হিসাব করতে হবে ২৬/০৭/২০২২ তারিখ অনুযায়ী। সংরক্ষিত শ্রেণীর OBC প্রার্থীরা ৩ বছর। SC/ST প্রার্থীরা ৫ বছর ও PWD প্রার্থীরা ১০ বছরের ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি- ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নিচের দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি তাদের অফিশিয়াল https://pb.icf.gov.in/ ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।
আবেদন ফি- আবেদনকারী প্রার্থীদের আবেদন ফি হিসেবে ১০০/- টাকা ধার্য করা হয়েছে। এবং SC/ST/PWD/Women প্রার্থীদের ক্ষেত্রে কোনরূপ আবেদন ফি দিতে হবে না।
আবেদনের শেষ তারিখ- আবেদনে ইচ্ছুক প্রার্থীরা ২৬ শে জুলাই ২০২২ তারিখ বিকাল ৫:৩০ মিনিটের মধ্যে আবেদন করতে পারবেন।

চাকরির খবরঃ রাজ্যের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ 

Official Notification: Download Now
Apply Now: Click Here
Daily Job Update: Click Here