রাজ্যে স্বাস্থ্য দপ্তরে গ্রুপ- সি কর্মী নিয়োগ, আবেদন চলবে ৫ আগস্ট পর্যন্ত

রাজ্যে স্বাস্থ্য দপ্তরে গ্রুপ- সি কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের তরফ থেকে একের পর এক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষাগত যোগ্যতা থেকে শুরু করে গ্র্যাজুয়েট পাশ সহ বিভিন্ন শিক্ষাগত যোগ্যতায় আবেদন করা যাচ্ছে। তেমনই রাজ্যের স্বাস্থ্য দপ্তর থেকে আবারও একটি নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হবে স্বাস্থ্য দপ্তরের গ্রুপ-সি পদে। কোন পদে নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, বেতনক্রম ও আবেদন পদ্ধতি সহ বিস্তারিত জানতে পারবেন আজকের এই প্রতিবেদনে।

পদের নাম- ANM (Community Health Assistant)
মোট শূন্যপদ- ৪ টি। (UR -2 টি, ST-1 টি, SC-1 টি)
শিক্ষাগত যোগ্যতা- ভারতীয় নার্সিং কাউন্সিল বা পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল অনুমোদিত যেকোন ইনস্টিটিউট থেকে ANM বা GNM কোর্স পাশ করে থাকতে হবে।
বয়স- আবেদনকারীর প্রার্থীর বয়স ১ জানুয়ারি ২০২২ তারিখ অনুযায়ী ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।
বেতন- প্রতিমাসে ১৩,০০০/- টাকা।

চাকরির খবরঃ রাজ্যের কালেজগুলিতে ক্লার্ক নিয়োগ 

আবেদন পদ্ধতি- আবেদনে ইচ্ছুক প্রার্থীরা অফলাইন বা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনের ক্ষেত্রে আবেদন করতে হলে অফিসিয়াল ওয়েবসাইট (www.wbhealth.gov.in) -এ গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। আর অফলাইনের ক্ষেত্রে আবেদনকারীকে আবেদনপত্র ডাউনলোড করে সঠিকভাবে পূরণ করে প্রয়োজনীয় ডকুমেন্টস সংযুক্ত করে একটি মুখ বন্ধ খামে ভরে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। এবং মুখ বন্ধ খামের ওপর লিখতে হবে ‘Application For The Post Of _______’ (যে পদে আবেদন করছেন সেই পদের নাম)।
আবেদনের নির্দিষ্ট ঠিকানা- অফলাইনে আবেদনের ক্ষেত্রে আবেদনপত্র পাঠাতে হবে, Office of the Chief Medical Officer of Health, Jhargram, P.o- Raghunathpur, (Jhargram District Hospital Complex), Jhargram, Pin-721507.
আবেদন শেষ তারিখ- অনলাইনে আবেদনের শেষ তারিখ ৩ আগষ্ট, ২০২২ ও অফলাইনের ক্ষেত্রে ৫ আগষ্ট ২০২২।
আবেদন ফি- আবেদন ফি হিসেবে জেনারেল প্রার্থীদের ক্ষেত্রে ১০০ টাকা জমা দিতে হবে। এবং SC/ ST/ OBC প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ ৫০ টাকা ধার্য করা হয়েছে।

প্রয়োজনীয় ডকুমেন্টস-
১) সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
২) আধার কার্ড/ ভোটার কার্ড।
৩) বয়সের প্রমাণপত্র।
৪) অভিজ্ঞতার সার্টিফিকেট।
৫) কাস্ট সার্টিফিকেট।
৬) ২ কপি পাসপোর্ট সাইজের ছবি।

চাকরির খবরঃ রাজ্যে আশা কর্মী কর্মী নিয়োগ

নিয়োগের স্থান- নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের ঝাড়গ্রাম জেলার স্বাস্থ্য দপ্তরে। এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে ঝাড়গ্রাম জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।
নিয়োগ পদ্ধতি- ANM বা GNM পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ওপরে শতাংশ হরে ১০০ নম্বরের ওপরে ভিত্তি করে নম্বর দেওয়া হবে। এবং এই প্রাপ্ত নম্বরের ওপর ভিত্তি করেই মেধাতালিকা প্রকাশ করা হবে।
যেসব প্রার্থীরা অফলাইনে আবেদন করবেন তারা অবশ্যই নীচের লিংকে ক্লিক করে আবেদনপত্র ডাউনলোড করবেন। আর যেসব প্রার্থীরা অনলাইনে আবেদন করবেন তাদের আবেদনপত্র ডাউনলোড করতে হবে না, সরাসরি Apply Now বাটনে ক্লিক করে অনলাইনে আবেদন করতে পারবেন।

Official Notification: Download Now
Apply Now: Click Here
Daily Job Update: Click Here