গ্র্যাজুয়েশন পাশ হলেই জেলা স্বাস্থ্য দপ্তরে চাকরির সুযোগ, সরাসরি ইন্টারভিউ দিয়ে নিয়োগ

গ্র্যাজুয়েশন পাশ হলেই জেলা স্বাস্থ্য দপ্তরে চাকরির সুযোগ

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে ডাটা এন্ট্রি অপারেটর, ল্যাব টেকনিশিয়ান সহ বিভিন্ন পদে নিয়োগ করা হচ্ছে। সরাসরি ইন্টারভিউর মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। আপনি যদি এই সমস্ত কাজে আবেদনের জন্য আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই জেনে নিন বিস্তারিত আবেদন পদ্ধতি।

পদের নাম- মলিকিউলার বায়োলজিস্ট
শূন্যপদ- 2 টি।
শিক্ষাগত যোগ্যতা- মলিকিউলার বায়োলজি/ ভাইরোলজি/ বায়োকেমিস্ট্রি/ মাইক্রোবায়োলজি/ বায়োটেকনোলজি/ বায়োমেডিকেল ল্যাবরেটরী সাইন্স এন্ড ম্যানেজমেন্ট/ লাইফ সাইন্স এ মাস্টার ডিগ্রি করে থাকতে হবে। ভাইরোলজি ল্যাবরেটরী বা RT-PCR/ PCR তে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স- বয়স হতে হবে 65 বছরের মধ্যে।
বেতন- শুরুতে প্রতি মাসে বেতন 40,000/- টাকা।

মাধ্যমিক পাশে পোস্ট অফিসে চাকরি- ক্লিক করুন

প্রতিদিন সরকারি চাকরির খবর সবার প্রথমে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন:-

পদের নাম- ল্যাবরেটরি টেকনিশিয়ান
শূন্যপদ- 4 টি।
শিক্ষাগত যোগ্যতা- বিজ্ঞান বিভাগে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। মেডিকেল ল্যাব টেকনোলজিতে স্নাতক অথবা ডিপ্লোমা করে থাকতে হবে। মাইক্রোবায়োলজি অথবা বায়োটেকনোলজিতে স্নাতক বা মাস্টার ডিগ্রি করে থাকতে হবে। ভাইরোলজি ল্যাবরেটরি বা RT-PCR/ PCR তে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স- 10/08/2020 এর হিসাবে বয়স হতে হবে 40 বছরের মধ্যে।

পদের নাম- ডাটা এন্ট্রি অপারেটর
শূন্যপদ- 4 টি।
শিক্ষাগত যোগ্যতা- স্নাতক হতে হবে। সরকার স্বীকৃত যে কোন প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশনে কমপক্ষে এক বছরের ডিপ্লোমা সার্টিফিকেট কোর্স করে থাকতে হবে। মাইক্রোসফট ওয়ার্ড, মাইক্রোসফট এক্সেল, মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট, মাইক্রোসফ্ট এক্সেস এবং ইন্টারনেটে কাজের দক্ষতা থাকতে হবে। কম্পিউটারে মিনিটে 30 টি শব্দ তোলার গতি থাকতে হবে। সরকারি প্রতিষ্ঠানে কমপক্ষে 3 বছরের অথবা বেসরকারি প্রতিষ্ঠানে কমপক্ষে 5 বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। অফিসের কাজ রক্ষনাবেক্ষনের অভিজ্ঞতা থাকতে হবে।

কলকাতা পুলিশে আবেদন শুরু হলো- ক্লিক করুন

বয়স- বয়স হতে হবে 40 বছরের মধ্যে। ST/ SC/ OBC প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।
বেতন- শুরুতে প্রতি মাসে বেতন 13,000/- টাকা।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে ইমেলের মাধ্যমে। নির্দিষ্ট ফর্মটি পূরণ করে [email protected] এই ইমেইল আইডিতে পাঠিয়ে দিতে হবে। আবেদন করার শেষ তারিখ আগামী 6 আগস্ট পর্যন্ত।

প্রার্থী বাছাই পদ্ধতি- ডাটা এন্ট্রি অপারেটর পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা এবং তারপর কম্পিউটার টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। মলিকিউলার বায়োলজি এবং ল্যাব টেকনিশিয়ান পদের জন্য ইন্টারভিউ নেওয়া হবে আগামী 6 আগস্ট, কালিম্পং নার্সিং ট্রেনিং স্কুলে, সকাল 11 টা থেকে দুপুর 2 টার মধ্যে।

কলকাতা পাওয়ার গ্রীডে নিয়োগ- ক্লিক করুন

Official Notification