রাজ্যের পৌরসভায় গ্রুপ- ডি কর্মী নিয়োগ, আবেদন ফি শুন্য

রাজ্যের পৌরসভায় গ্রুপ- ডি কর্মী নিয়োগ

রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। সিল্ড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পে রাজ্যের পৌরসভায় চুক্তিভিত্তিক সাফাই কর্মী ‘নির্মল বন্ধু’ নিয়োগ। এই নির্মল বন্ধুদের কাজ বাড়ি বাড়ি গিয়ে আবর্জনা সংগ্রহ করা। এই কাজের জন্য তাদের বিশেষ গাড়ি দেওয়া হবে। সেই মতোই তারা আলাদা আলাদা ভাবে আবর্জনা সংগ্রহ করবেন। এজন্য তাদের বিশেষ প্রশিক্ষণও দেওয়া হবে।

সিল্ড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পে চুক্তিভিত্তিতে সাফাই কর্মী নিয়োগ করবে খড়্গপুর পৌরসভা। পৌরসভার চেয়ারম্যান প্রদীপ সরকার এ ব্যাপারে সিআইসি মিটিংয়ে আলোচনা করেন। সাফাই কর্মীদের নির্মল বন্ধু নামে চিহ্নিত করা হবে। এই নির্মল বন্ধুদের ৬ মাসের চুক্তিতে নিয়োগ করা হবে। দৈনিক ২০০ টাকা করে দেওয়া হবে।

চাকরির খবরঃ দূর্গাপুর স্টিল কারখানায় কর্মী নিয়োগ

পৌরসভার চেয়ারম্যান প্রদীপ বাবু আরও বলেন, যারা পৌরসভার কাজ থেকে অবসর নিয়েছেন বা মারা গেছেন তাদের বাড়ির লোকেদের অগ্রাধিকার দেওয়া হবে। কাউন্সিলর তাদের এলাকা থেকে যাদের এই সমস্ত কাজের অভিজ্ঞতা রয়েছে তারাও আবেদন করতে পারবেন। এছাড়াও করোনার সময় যারা কাজ করেছেন তাদেরকেও অগ্রাধিকার দেওয়া হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। প্রায় ১৫০ থেকে ১৭০ জন সাফাই কর্মী নিয়োগ করা হবে বলে জানান পৌরসভার চেয়ারম্যান প্রদীপ সরকার। তবে খড়্গপুর পৌরসভার অফিসিয়াল ওয়েবসাইট এখনও এই বিজ্ঞপ্তি প্রকাশ হয়নি। রাজ্যের নামকরা এক দৈনিক সংবাদপত্রে এই নিয়োগ বিযয়টির কথা জানানো হয়েছে।