রাজ্যের স্বাস্থ্য দপ্তরে ল্যাব টেকনিশিয়ান নিয়োগ, আবেদন চলবে ৪ ডিসেম্বর পর্যন্ত

রাজ্যের স্বাস্থ্য দপ্তরে ল্যাব টেকনিশিয়ান নিয়োগ

শর্মিষ্ঠা চ্যাটার্জী: রাজ্যের স্বাস্থ্য দপ্তরে ল্যাব টেকনিশিয়ান নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হবে কলকাতা মিউনিসিপাল কর্পোরেশন -এর বিভিন্ন এলাকায়। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে আবেদন করতে পারবেন। এবার বয়সসীমা, বেতনক্রম, আবেদন পদ্ধতি ইত্যাদি বিষয়ে বিশদে জেনে নেওয়া যাক।

পদের নাম- ল্যাব টেকনিশিয়ান।
মোট শূন্যপদের সংখ্যা- ১৪ টি, যার মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে শূন্যপদ গুলিকে ভাগ করা হয়েছে- জেনারেল (এক্স – সার্ভিসম্যান)- ৪ টি জেনারেল (পারসন উইথ ডিসএবিলিটিজ)- ৪ টি, জেনারেল (মেরিটোরিয়াস স্পোর্টসপারসন)- ২ টি, SC- ২ টি, ST- ২ টি।
বয়সক্রম- পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর বয়সসীমা ৪০ বছর হতে হবে। তবে সরকারি নিয়ম অনুসারে SC/ ST/OBC/PWD প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় রয়েছে।
বেতনক্রম- উক্তপদের ক্ষেত্রে মাসিক ২২,০০০/- টাকা বেতন ধার্য করা হয়েছে।

চাকরির খবরঃ রাজ্যে আশা কর্মী পদে আবেদন চলছে

শিক্ষাগত যোগ্যতা- উক্তপদের ক্ষেত্রে প্রার্থীকে ফিজিক্স, কেমিস্ট্রি, বায়োলজি এই বিষয়গুলি নিয়ে উচ্চমাধ্যমিক কোনো সরকারি প্রতিষ্ঠান থেকে পাশ করা হতে হবে অথবা পশ্চিমবঙ্গের কোনো নামী প্রতিষ্ঠান থেকে মেডিক্যাল ল্যাবরেটরি তে ডিপ্লোমা করা থাকতে হবে। তবে পদটির ক্ষেত্রে কম্পিউটার, এমএস অফিসে দক্ষতা থাকা আবশ্যক। বিশেষত এমএস অফিসে দক্ষতা থাকতেই হবে। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে।

চাকরির খবরঃ এইট পাশে ব্যাংকে গ্রূপ- ডি কর্মী নিয়োগ

আবেদনের পদ্ধতি- উপযুক্ত প্রার্থীরা আবেদনপত্রটি পূরণ করে সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে একটি মুখবন্ধ খামের মধ্যে নিম্নোক্ত ঠিকানায় পাঠাতে হবে। 29.11.2021 থেকে 4.12.2021 তারিখ সকাল ১১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত সময়ের মধ্যে ডাকযোগে সরাসরি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা- Chief Municipal Health Officer/ Secretary, Kolkata City NUHM Society, CMO Bldg, 5, S.N. Banerjee Road, Kolkata 700013.
প্রার্থী বাছাই পদ্ধতি- সাধারণত মেধার ভিত্তিতে প্রার্থী বাছাইয়ের প্রক্রিয়া সংগঠিত হবে। কম্পিউটার টেস্টে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে পরবর্তী তালিকা প্রকাশ করা হবে। পরীক্ষার স্থান ও তারিখ ওয়েবসাইটে এ প্রকাশিত করা হবে।

Official Notice: Download Now
Official Website: Click Here
Latest Job News: Click Here