হাতে মাত্র ১ দিন, মাধ্যমিক পাশে কলকাতা পুলিশের ফর্ম ফিলাপ করুন

Kolkata Police Constable

চাকরিপ্রার্থীদের জন্য গুরুত্বপূর্ণ আপডেট। হাতে রয়েছে আর মাত্র ১ দিন। তারপরেই বন্ধ হয়ে যাবে রাজ্যের এক গুরুত্বপূর্ণ চাকরির পরীক্ষার ফর্ম ফিলাপ। কিছুদিন আগে সর্বমোট 2200 টিরও বেশি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পশ্চিমবঙ্গ পুলিশ বোর্ড। জুনের মাঝামাঝি থেকে ফর্ম ফিলাপ শুরু হয়েছিল। আগামীকাল অর্থাৎ ২৭ জুন, ২০২২ তারিখে বন্ধ হয়ে যাবে অফিসিয়াল পোর্টাল। এরপর থেকে আর কোনো উপায়ে চাইলেও আপনার স্বপ্নের চাকরীর পরীক্ষায় বসতে পারবেন না।

Kolkata Police Constable Recruitment

কলকাতা পুলিশের কনস্টেবল ও লেডি কনস্টেবল পদে নিয়োগের জন্য আবেদন করার শেষ তারিখ আগামীকাল, ২৭ জুন, ২০২২। শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ হলেই আপনি ফর্ম ফিলাপ করতে পারবেন। পাশাপাশি আবেদনকারীকে ভারতীয় নাগরিক হতে হবে। বাংলা ভাষা লিখতে, পড়তে এবং বলতে জানতে হবে।

চাকরির খবরঃ রাজ্যের ক্লার্ক ও গ্রূপ-ডি কর্মী নিয়োগ

এই পরীক্ষা মূলত তিনটি ধাপে হয়। প্রথমে হয় প্রিলিমিনারি পরীক্ষা। যেখানে সর্বমোট ১০০ নাম্বারের MCQ pattern এ ১০০ টি প্রশ্ন থাকে। যা ইংরেজি, অঙ্ক এবং জেনারেল নলেজ থেকে আসে। প্রতিটি সঠিক উত্তরের জন্য ১ নাম্বার এবং প্রতিটি ভুল উত্তরে ০.২৫ নাম্বার কেটে নেওয়া হয়। এরপর হয় PET / PMT, যা সচরাচর কোয়ালিফাইং। পরের ধাপে ৮৫ নাম্বারের মেন পরীক্ষা এবং ১৫ নাম্বারের ইন্টারভিউ হয়। তারপর ফাইনাল সিলেকশন।

কিভাবে আবেদন করা যাবে, কোন ওয়েবসাইটে যেতে হবে , কত টাকা লাগবে, বয়স কত থাকা উচিত ইত্যাদি সব জানতে ক্লিক করুন নীচের লিঙ্কে এবং দেখে নিন ফর্ম ফিলাপ সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য। তাড়াতাড়ি ফর্ম ফিলাপ করে নিন, হাতে রয়েছে আর মাত্র ১ দিন।

কলকাতা পুলিশে আবেদন করার জন্য নীচের লিংকে ক্লিক করুন-