রাজ্যের বিশ্ববিদ্যালয়ে পিওন পদে নিয়োগ, অষ্টম শ্রেণী পাশে আবেদন করুন

রাজ্যের বিশ্ববিদ্যালয়ে পিওন পদে নিয়োগ

রাজ্যের বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন নন টিচিং স্টাফ (গ্রুপ-সি ও গ্রুপ-ডি) পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোন কোন পদে নিয়োগ করা হবে, প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং আবেদন পদ্ধতি সহ আরও বিস্তারিত তথ্য নিয়ে রইলো আজকের এই প্রতিবেদন। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম- জুনিয়র পিয়ন।
মোট শূন্যপদ- ১৫ টি। (UR- ৭ টি, SC- ৫ টি, ST- ১ টি, OBC- ১ টি, PH- ১ টি)
শিক্ষাগত যোগ্যতা- অষ্টম শ্রেণী পাশ। সঙ্গে ইংরেজিতে লিখতে ও পড়তে জানতে হবে এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন- পে লেভেল ১ অনুযায়ী ১৮,৫০০ থেকে ৪৭,৬০০ টাকা।

পদের নাম- জুনিয়র লাইব্রেরী অ্যাসিস্ট্যান্ট।
মোট শূন্যপদ- ২৩ টি। (UR- ১০ টি, SC- ৬ টি, ST- ২ টি, OBC- ৪ টি, PH- ১ টি)
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে লাইব্রেরি সায়েন্সে ডিপ্লোমা অথবা ডিগ্রী কোর্স করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্ততপক্ষে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন- লেভেল ৮ অনুযায়ী ৩৫,৮০০ থেকে ৯২,১০০ টাকা।

চাকরির খবরঃ মাধ্যমিক পাশে রাজ্যে আশা কর্মী নিয়োগ

পদের নাম- টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট Gr- II
মোট শূন্যপদ- ৪ টি। (UR- ২ টি, SC- ১ টি, ST- ১ টি)
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃতি স্টেট কাউন্সিল অফ টেকনিক্যাল এডুকেশন থেকে ইঞ্জিনিয়ারিং -এ B.Sc/ BCA/ ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট বিষয়ে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়াও কম্পিউটার সাইন্সে MCA/ M.SC করা থাকলে কাজে অগ্রাধিকার পাবেন।
বেতন- লেভেল ৮ অনুযায়ী ৩৫,৮০০ থেকে ৯২,১০০ টাকা।

পদের নাম- জুনিয়র অ্যাসিস্ট্যান্ট।
মোট শূন্যপদ- ৭৮ টি। (UR- ৪১ টি, SC- ১৭ টি, ST- ৫ টি, OBC- ১৩ টি, PH- ২ টি)
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃতি বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে থাকলে আবেদন করতে পারবেন। যদি আবেদনকারী ব্যাচেলার ডিগ্রী পাশ করে থাকেন সেক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। এছাড়াও ইংরেজিতে যথেষ্ট দক্ষতা থাকতে হবে এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে এক বছরে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন- লেভেল ৫ অনুযায়ী ২৭,৫০০ থেকে ৭০,৬০০ টাকা।

বয়স- প্রতিটি পদের ক্ষেত্রে প্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়েসের ছাড় পাবেন (SC/ ST প্রার্থীরা ৫ বছরের এবং OBC প্রার্থীরা ৩ বছর বয়সের ছাড় পাবেন)।
আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীরা কেবলমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করার জন্য প্রার্থীর অবশ্যই বৈধ ইমেইল আইডি এবং ফোন নম্বর থাকতে হবে। প্রার্থীর স্বাক্ষর এবং সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজ কালার ফটো স্ক্যান করে আপলোড করতে হবে।
আবেদন করার শেষ তারিখ- অনলাইনে আবেদন করতে পারবেন ৪ আগস্ট, ২০২২ তারিখ পর্যন্ত।

চাকরির খবরঃ ভারতীয় রেলে বিনামূল্যে প্রশিক্ষনের মাধ্যমে চাকরি 

নিয়োগ পদ্ধতি- শর্ট লিস্টের মাধ্যমে নির্বাচিত প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে এবং ইন্টারভিউ এর উপর ভিত্তি করে প্রার্থী নির্বাচিত করা হবে।
নিয়োগের স্থান- কলকাতা প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে এই নন- টিচিং স্টাফ পদে নিয়োগ করা হবে।

Official notification: Download Now
Official Website: Click Here
Daily Job Update: Click Here