খাদ্য দপ্তরে ১২০০ ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ, কবে শুরু হবে আবেদন?

খাদ্য দপ্তরে ১২০০ ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ

রাজ্য সরকার নতুন করে ভূমি ও খাদ্য দপ্তরে ১২০০ ডাটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগের উদ্যোগ গ্রহণ করতে চলেছে। নিয়োগ করা হবে জেলার বিভিন্ন ভূমি ও খাদ্য দপ্তরের অফিসগুলোতে। পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে পুরুষ মহিলা আবেদন করতে পারবেন। ল্যান্ড রেকর্ড ও সার্ভে ডিরেক্টরেটের বিভিন্ন অফিসে ৮৪৫ জন ও খাদ্য দপ্তরে ৩৪২ জন। এই সংখক শূন্যপদে অপারেটর গ্রহণের প্রস্তাব নবান্নে পাঠানো হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ওয়েবেল টেকনোলজিকে চিঠি পাঠিয়েছে দপ্তর।

এই ডেটা এন্ট্রি অপারেটর পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের নাম শ্রম দপ্তরের এমপ্লয়মেন্ট ব্যাঙ্কে নাম নথিভূক্ত থাকতে হবে। এদের মধ্যে ভূমি দপ্তরের ৩৪৬ টি ব্লক অফিসে দু’জন করে, ৬৫ টি মহকুমারে এক জন করে ও ২২ টি জেলায় চার জন করে মোট ৮৪৫ জনকে নিয়োগ করা হবে।

চাকরির খবরঃ রেলওয়ে যন্ত্রাংশ কারখানায় কর্মী নিয়োগ

কম্পিউটারে কাজ করার জন্য কর্মীদের ভূমি দপ্তরের জমির সার্টিফাইড নথি, প্লট মাপ, জমির খতিয়ান সংশোধন, মিউটেশন সহ বিভিন্ন ধরনের কাজ। খাদ্য দপ্তরের রেশন কার্ড, দুয়ারে রেশন পরিচালনা, কৃষকদের থেকে ধান কেনা সহ নানান ক্ষেত্রে কম্পিউটারের মাধ্যমে কাজকর্ম করার জন্য কর্মী প্রয়োজন। তাই এইসব ক্ষেত্রে আরোও ডাটা এন্ট্রি অপারেটার প্রয়োজন। আর এই ধরনের চুক্তিভিত্তিক নিয়োগকে স্বাগত জানিয়েছে রাজ্য সরকারি কর্মচারী গন।

তবে এই নিয়োগ প্রক্রিয়ার বিজ্ঞপ্তি এখনো প্রকাশ করা হয়নি। মনে করা হচ্ছে খুব শীঘ্রই এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হবে। বিজ্ঞপ্তি প্রকাশ হলে সবার প্রথম ExamBangla.com -এর পাতায় প্রকাশ করা হবে।