মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কবে দেবে? জানিয়ে দিলো মধ্যশিক্ষা পর্ষদ

মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কবে দেবে

দোরগোড়ায় মাধ্যমিক পরীক্ষা। মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড কবে থেকে দেওয়া হবে তা বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিলো পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ (WBBSE)। আগামী ২৩ ফেব্রুয়ারি দেওয়া হবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড প্রদান করা হবে। জানানো‌ হল আজ সংসদের তরফে। সকাল ১১ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এই অ্যাডমিট কার্ড দেওয়া হবে। Madhyamik Admit Card 2022.

পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ নির্ধারিত ক্যাম্প অফিসগুলি থেকে সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষকদের ২০২২ মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড সংগ্রহ করতে হবে। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, অ্যাডমিট কার্ডে কোনোরূপ ভুল ত্রুটি থাকলে তা ৪ মার্চের মধ্যে সংশোধনের আবেদন করতে হবে। আগামী ৭ মার্চ থেকে শুরু হচ্ছে ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষা চলবে ১৬ মার্চ পর্যন্ত। কবে কী পরীক্ষা হবে তা আগেই ঘোষণা করেছে মধ্যশিক্ষা পর্ষদ। মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড স্কুলগুলি সংগ্রহ করে সুবিধামতো ছাত্র- ছাত্রীদের বিতরণ করবে। ছাত্র- ছাত্রীরা কবে থেকে অ্যাডমিট পাবে তা সংশ্লিষ্ট স্কুলের ওপর নির্ভরশীল।

এবছরের শুরুতেও যেভাবে রাজ্যে করোনার দাপট লক্ষ্য করা গিয়েছে, তাতে প্রশ্ন উঠছিল, আদৌ এবার মাধ্যমিক পরীক্ষা নেওয়া সম্ভব হবে কি না। কিন্তু শেষ পর্যন্ত করোনা পরিস্থিতি আয়ত্তে। মাধ্যমিক পরীক্ষা হবে পর্ষদ নির্ধারিত সেন্টারে ও পূর্বঘোষিত দিন অনুযায়ী। মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানান, এবছর মাধ্যমিক দিচ্ছে ৯ হাজার ৯৯১ স্কুলের পড়ুয়া। পশ্চিমবঙ্গের মাধ্যমিক পড়ুয়াদের সুবিধার্থে মাধ্যমিক পরীক্ষার রুটিন নীচে দেওয়া হলো।

মাধ্যমিক রুটিন ২০২২: ক্লিক করুন