মাধ্যমিক রেজাল্ট ২০২২, প্রকাশিত হলো মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট

মাধ্যমিক রেজাল্ট ২০২২: প্রকাশিত হলো মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট। গত বছর করোনা ভাইরাসের কারণে মাধ্যমিকের মেধাতালিকা প্রকাশিত হয়নি। কিন্তু এবারের মাধ্যমিক পরীক্ষার রেজাল্টে মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। এখন একনজরে দেখে নিন নিজের মোবাইলে খুব সহজে কীভাবে মাধ্যমিকের রেজাল্ট চেক করবেন।

কীভাবে 2022 মাধ্যমিক রেজাল্ট দেখবেন?

প্রকাশিত হল 2022 সালের মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট। এবছর মাধ্যমিক পরীক্ষায় মোট 9 লক্ষ 49 হাজার 927 জন পরীক্ষার্থী পাস করেছে। পাশের হার 86.60 শতাংশ। স্থান অধিকার করেছেন অর্ণব ঘোড়াই ও রঘুনাথ মন্ডল। দ্বিতীয় হয়েছেন কৌশিক সরকার। তৃতীয় স্থানে রয়েছেন অনন্যা দাশ গুপ্ত। চতুর্থ হয়েছেন অভিষেক দত্ত। পঞ্চম স্থানে মোট 11 জন পরীক্ষার্থী রয়েছেন। সব মিলিয়ে এবারের মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট মেধা তালিকাসহ প্রকাশ করা হয়েছে।

এবার জেনে নিন কীভাবে মাধ্যমিক রেজাল্ট দেখবেন?

১) মাধ্যমিক রেজাল্ট দেখার জন্য নীচের ‘Click Here’ বাটনে ক্লিক করবেন।

২) ‘Click Here’ বাটনে ক্লিক করার সাথে সাথে মাধ্যমিক রেজাল্টের অফিশিয়াল ওয়েবসাইটে পৌঁছে যাবেন।

৩) ‘Enter Your Registration No.’ -এর ঘরে মাধ্যমিক পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বর টাইপ করতে হবে। এবং ‘Enter Date of Birth’ -এর বক্সে জন্মতারিখ (DD/MM/YYYY ফরমেটে) দিতে হবে।

৪) তারপরে ‘Submit’ বাটনে ক্লিক করতে হবে। তারপরে ওই পরীক্ষার্থীর ২০২২ মাধ্যমিক রেজাল্ট দেখা যাবে।

আরও পড়ুনঃ উচ্চ মাধ্যমিক রেজাল্ট ২০২২

মাধ্যমিক রেজাল্ট ২০২২

মাধ্যমিক রেজাল্ট ২০২২

এইভাবে খুব সহজে মাধ্যমিক রেজাল্ট চেক করতে পারবেন। খুব সহজে মাধ্যমিক রেজাল্ট দেখার জন্য সবার সাথে এই পোস্টটি শেয়ার করে রাখুন। ঠিক সকাল ১০ টা থেকে এই ওয়েবসাইটে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট চেক করতে পারবেন। পশ্চিমবঙ্গের মাধ্যমিক পরীক্ষার্থীদের সুবিধার্থে এই ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে অফিসিয়াল লিংকে মাধ্যমিক রেজাল্ট চেক করতে পারবেন। তাই এই পোস্টটিকে সবার সাথে শেয়ার করে রাখুন।

মাধ্যমিক রেজাল্ট ২০২২: ক্লিক করুন

মধ্যশিক্ষা পর্ষদ নির্বাচিত যেসব ওয়েবসাইটের মাধ্যমে রেজাল্ট দেখা যাবে সেগুলি হলো-

 

www.wbbse.wb.gov.in, wbresults.nic.in, www.exametc.com, www.indiaresults.com, www.results.siksha, www.schools9.com, www.fastresult.in