‘বাংলায় বেকারত্ব কমিয়েছি’: মমতা বন্দোপাধ্যায়, পড়ুন বিস্তারিত প্রতিবেদন

মমতা বন্দোপাধ্যায়

রাজ্যের চাকরীপ্রা‌র্থীদের উদ্দেশ্যে ইতিবাচক বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সম্প্রতি তিনি ঘোষণা করেন রাজ্যের দেওচা পাচামিতে লক্ষাধিক কর্মী নিয়োগ হবে। এছাড়াও এদিন তিনি জানান , আসানসোলে সেল গ্যাস তৈরী হচ্ছে নতুন করে। এখানেও বহু কর্মী প্রয়োজন। সব কর্মীপদে রাজ্যের ছেলেমেয়েদের নেওয়া হবে।

এছাড়াও বলেন, জঙ্গলমহলে ২৫ একর জমি গ্রহণ করেছে রাজ্য। সেখানে প্রায় ৭২ হাজার কোটি টাকা ইনভেস্টমেন্ট করা হয়েছে। এখানে জঙ্গলমহল সহ সমগ্র রাজ্যের প্রায় লক্ষাধিক ছেলেমেয়ে চাকরি পাবে আগামী দিনে। দীঘার কাছে তাজপুরে নতুন বন্দর তৈরী হচ্ছে। সেখানে বিপুল কর্মী নিয়োগ হবে। এদিনের সভায় মুখ্যমন্ত্রী উৎকর্ষ বাংলা প্রকল্পের মাধ্যমে প্রশিক্ষণ প্রাপ্ত প্রার্থীদের নিয়োগপত্র তুলে দেন। তিনি বলেন, ‘বাংলায় বেকারত্ব কমিয়েছি’।

আরও পড়ুনঃ
কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনে কর্মী নিয়োগ
মাধ্যমিক পাশে রাজ্যে আশা কর্মী নিয়োগ
রাজ্যের বিশ্ববিদ্যালয়ে গেস্ট টিচার পদে চাকরি

তাঁর আরও দাবী, রাজ্যে লেদার ইন্ডাস্ট্রিতে ইতিমধ্যে আড়াই লক্ষ ছেলেমেয়ে চাকরি করছে। এরপর, বিরোধীদের কটাক্ষ করে বলেন,যারা বলেন রাজ্যে চাকরি নেই, তারা একটু খোঁজ খবর নিন, লেদার ইন্ডাস্ট্রিতে এত চাকরি হয়েছে কিনা? তিনি আরও জানান, যেখানে ভারতবর্ষে বেকারত্বের সংখ্যা ৪৫ শতাংশ বেড়েছে, সেখানে পশ্চিমবঙ্গে ৪০ শতাংশ বেকারত্ব কমেছে। এই সরকার চুপচাপ কাজ করে বলে কেউ জানতে পারেন না।