সরকারি দপ্তরে প্রশিক্ষণের মাধ্যমে চাকরি, মাধ্যমিক পাশে আবেদন করুন

সরকারি দপ্তরে প্রশিক্ষণের মাধ্যমে চাকরি

দেশের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। Mazagon Dock Shipbuilders Ltd-এ ইলেকট্রিশিয়ান, ফিটার, ওয়েল্ডার, কম্পিউটার অপারেটর সহ বিভিন্ন পদে শিক্ষানবিশ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। দেশ তথা পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন । অষ্টম শ্রেণীর পাশ, আই টি আই ও মাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতায় আবেদন করা যাবে। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জেনে নিন আজকের এই প্রতিবেদনে।

পদের নাম- Group A ( Electrician-40, Fitter-42, Pipe Fitter-60, Structural Fitter-42 )
শিক্ষাগত যোগ্যতা-
Electrician, Fitter, Structural Fitter – প্রার্থীকে ৫০ শতাংশ নম্বর নিয়ে মাধ্যমিক পাশ করে থাকতে হবে। এছাড়াও ST /SC প্রার্থীদের ক্ষেত্রে ৫০ শতাংশ নম্বর না থাকলেও আবেদন করতে পারবেন।
Pipe Fitter- প্রার্থীকে ৫০ শতাংশ নম্বর নিয়ে মাধ্যমিক পাশ করে থাকতে হবে। এছাড়াও ST /SC প্রার্থীদের ক্ষেত্রে ৫০ শতাংশ নম্বর না থাকলেও আবেদন করতে পারবেন। এবং এই পদে উচ্চতর শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন প্রার্থীরা আবেদন করতে পারবেন।
বয়স- প্রার্থীর বয়স হতে ১৫ বছর থেকে ১৯ বছরের মধ্যে। ( বয়স হিসেব করতে হবে ১ জুলাই ২০২২ তারিখ অনুযায়ী )। সরকারি নিয়ম অনুযায়ী সংশ্লিষ্ট শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
স্টাইপেন্ড- প্রথম বছর পর পর ৩ মাস স্টাইপেন্ড ৩,০০০/- টাকা। পরের ৯ মাস পর পর ৬,০০০/- টাকা। দ্বিতীয় বছর মাসিক ৬,৬০০/- টাকা।

চাকরির খবরঃ পোস্ট অফিস গ্রুপ- ডি কর্মী নিয়োগ

পদের নাম- Group B ( Fitter Structural (Ex. ITI Fitter-50, Electrician-20, ICTSM-20, Electronic Mechanic -20, Pipe Fitter -20, Welder- 20, Computer Operator &
Programming Assistant -20, Carpenter -20)
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান ITI -তে Fitter Structural (Ex. ITI Fitter), Electrician, ICTSM, Electronic Mechanic , Pipe Fitter, Welder, Computer Operator &
Programming Assistant , Carpenter যেকোনো বিভাগে ৫০ শতাংশ নম্বর সহ কোর্স করা থাকতে হবে। এছাড়াও ST /SC প্রার্থীদের ক্ষেত্রে ৫০ শতাংশ নম্বর না থাকলেও আবেদন করতে পারবেন।
বয়স- প্রার্থীর বয়স হতে ১৬ বছর থেকে ২১ বছরের মধ্যে। ( বয়স হিসেব করতে হবে ১ জুলাই ২০২২ তারিখ অনুযায়ী )। সরকারি নিয়ম অনুযায়ী সংশ্লিষ্ট শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
স্টাইপেন্ড- Fitter Structural Ex. ITI Fitter, Electrician, ICTSM, Electronic Mechanic -এরা প্রতিমাসে ৮০০০/- টাকা স্টাইপেন্ড পাবেন। এবং Welder, Computer Operator &
Programming Assistant , Carpenter -এরা প্রতিমাসে ৭,৭০০ টাকা স্টাইপেন্ড পাবেন।

পদের নাম- Group C ( Rigger-31, Welder (Gas & Electric-40)
শিক্ষাগত যোগ্যতা- ৫০ শতাংশ নম্বর নিয়ে অষ্টম শ্রেণী পাস অথবা বিজ্ঞান বা অংক বিষয়ে উচ্চমাধ্যমিক পাশ করা থাকলে আবেদন করতে পারবেন। এছাড়াও ST /SC প্রার্থীদের ক্ষেত্রে ৫০ শতাংশ নম্বর না থাকলেও আবেদন করতে পারবেন।
বয়স- প্রার্থীর বয়স হতে ১৪ বছর থেকে ১৮ বছরের মধ্যে। ( বয়স হিসেব করতে হবে ১ জুলাই ২০২২ তারিখ অনুযায়ী )। সরকারি নিয়ম অনুযায়ী সংশ্লিষ্ট শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
স্টাইপেন্ড- প্রথম বছর পর পর ৩ মাস স্টাইপেন্ড ২,৫০০/- টাকা। পরের ৯ মাস পর পর ৫,০০০/- টাকা। দ্বিতীয় বছর মাসিক ৫,৫০০/- টাকা স্টাইপেন্ড পাবেন।

চাকরির খবরঃ গ্রামে গ্রামে ভিলেজে পুলিশ নিয়োগ 

আবেদন পদ্ধতি- আবেদনে ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নিচে দেওয়া লিংকে ক্লিক করে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় প্রার্থীর বৈধ ইমেইল আইডি ও মোবাইল নাম্বার থাকতে হবে।
আবেদন করার শেষ তারিখ– প্রার্থীরা ২৯ জুলাই ২০২২ তারিখের মধ্যে আবেদন করতে পারবেন।
আবেদন ফি- আবেদন ফি বাবদ GEN/ OBC/ EWS Category প্রার্থীদের ক্ষেত্রে ১০০ টাকা ধার্য করা হয়েছে। এছাড়া SC/ ST/ PWD প্রার্থীদের ক্ষেত্রে কোনোরূপ আবেদন ফি লাগবে না।
নিয়োগ পদ্ধতি- প্রার্থীদের ১০০ নম্বরে কম্পিউটার বেশেড টেস্টের মাধ্যমে উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে।

Official Notification: Download Now
Apply Now: Click Here
Daily Job Update: Click Here