কেন্দ্রীয় সরকারের কৃষি দপ্তরে কর্মী নিয়োগ, আবেদন চলবে ৭ আগস্ট পর্যন্ত

কেন্দ্রীয় সরকারের কৃষি দপ্তরে কর্মী নিয়োগ

রাজ্যের তথা দেশের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। কেন্দ্রীয় সরকারের কৃষি দপ্তরে বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার সহ বিভিন্ন গ্রুপ- সি পদে এই কর্মী নিয়োগ করা হবে। গ্রাজুয়েশন পাশ সহ বিভিন্ন শিক্ষাগত যোগ্যতায় আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। ভারতের যেকোনো রাজ্য তথা পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে পুরুষ মহিলা উভয় প্রার্থীরাই আবেদন করতে পারবেন। কোন কোন পদে নিয়োগ করা হবে, আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জেনে নিন আজকের এই প্রতিবেদনে।

যেসব পদে নিয়োগ করা হবে সেগুলি হল- জেনারেল- ৮০ টি, এগ্রিকালচার ইঞ্জিনিয়ারিং- ৫ টি, ফিশারিশ- ২ টি, ফরেস্ট্রি- ২ টি, ল্যান্ড ডেভেলপমেন্ট- ৩ টি, হর্টিকালচার- ২ টি, সিভিল ইঞ্জিনিয়ারিং- ৩ টি, ইনভারমেন্টাল সায়েন্স- ৪ টি, ফিন্যান্স- ৩০ টি, কম্পিউটার /ইনফরমেশন টেকনোলজি- ২৫ টি, এগ্রি মার্কেটিং /এগ্রি বিজনেস ম্যানেজমেন্ট- ২ টি, ডেভেলাপমেন্ট ম্যানেজমেন্ট- ৩ টি এছাড়াও আরও অন্যান্য কয়েকটি শূন্যপদ রয়েছে।

আরও পড়ুনঃ গার্ডেনরীচ জাহাজ নির্মাণ কারখানায় প্রশিক্ষণ 

শিক্ষাগত যোগ্যতা- প্রতিটি পদের ক্ষেত্রে বিভিন্ন শিক্ষাগত যোগ্যতার মান রাখা হয়েছে। প্রতিটি পদের শিক্ষাগত যোগ্যতা জানতে নীচে দেওয়া লিংকে ক্লিক করে অফিশিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে নিন।
বয়স- প্রার্থীদের বয়স হতে হবে ১ জুলাই ২০২১ তারিখ অনুযায়ী ২১ থেকে ৩০ বছরের মধ্যে। সরকারি নিয়ম অনুযায়ী সংশ্লিষ্ট শ্রেণীভুক্ত SC/ SC প্রার্থীরা ৫ বছর ও OBC প্রার্থীরা ৩ বছর বয়সের ছাড় পাবেন।
বেতন- প্রতিমাসে ২৮,১৫০/- টাকা থেকে ৭০,০০০/- টাকা পর্যন্ত পাওয়া যাবে।

আবেদন পদ্ধতি- আবেদনে ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নিচের দেওয়া লিংকে ক্লিক করে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। আবেদন করার সময় প্রার্থীর পাসপোর্ট সাইজের ছবি ও সই স্ক্যান করে আপলোড করতে হবে। এবং আবেনকারীর একটি বৈধ ইমেইল আইডি ও মোবাইল নাম্বার থাকতে হবে।
আবেদনের শেষ তারিখ- ৭ আগস্ট ২০২২ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।
আবেদন ফি- আবেদন ফি বাবদ ৮০০ টাকা (জেনারেলদের ক্ষেত্রে) ও ১৫০ টাকা (SC/ ST/ PWD প্রার্থীদের ক্ষেত্রে) ধার্য করা হয়েছে।

নিয়োগ পদ্ধতি- আবেদনে ইচ্ছুক প্রার্থীদের লিখিত পরীক্ষা, কম্পিউটার টেস্ট, মেরিট সেকশন ও শর্ট লিস্টের মাধ্যমে নিয়োগ করা হবে।

পরীক্ষা কেন্দ্র- পশ্চিমবঙ্গের মধ্যে পরীক্ষা কেন্দ্র গুলি হলো আসানসোল, দুর্গাপুর, হুগলি, কল্যাণী, কলকাতা ও শিলিগুড়ি।

চাকরির খবরঃ রাজ্যে মিড-ডে-মিল প্রকল্পে কর্মী নিয়োগ

Official Notification: Download Now
Apply Now: Click Here
Daily Job Update: Click Here