রাজ্যের স্কুলে শিক্ষক নিয়োগ, এক্ষুনি আবেদন করুন

রাজ্যের স্কুলে শিক্ষক নিয়োগ

এই করোনা আবহের মধ‍্যে সমস্ত রাজ‍্যবাসীর জন‍্য রয়েছে দারুণ সুখবর। রাজ্যের একটি সরকারি স্কুলে বিভিন্ন বিষয়ের জন্য শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। কোনরকম লিখিত পরীক্ষা নেই। শুধুমাত্র ইন্টারভিউর মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে। আগ্রহী প্রার্থীদের আবেদন করতে অনুরোধ করা হচ্ছে।

রাজ্যের স্কুলে শিক্ষক নিয়োগ

রাজ্যের স্কুলে শিক্ষক নিয়োগ

পদের নাম- পোস্ট গ্র্যাজুয়েট টিচার (PGT)
বিষয়- ফিজিক্স, কেমিস্ট্রি, অংক, বায়োলজি, ইকোনমিক্স, ইংরেজি, ফিজিক্যাল এডুকেশন, কম্পিউটার সাইন্স, সাইকোলজি
শূন‍্যপদ- প্রত্যেকটি বিষয়ে ১ টি করে শূন্যপদ রয়েছে।
পদের ধরন- রেগুলার
শিক্ষাগত যোগ্যতা- অন্তত 50 শতাংশ নম্বর সহ সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর এবং বি.এড পাশ।

পদের নাম- ট্রেইন্ড গ্রাজুয়েট টিচার (TGT)
বিষয়- হিন্দি, ইংরেজী, অংক, বিজ্ঞান, সোশ্যাল সায়েন্স, সংস্কৃত, কম্পিউটার
শূন‍্যপদ- প্রত্যেকটি বিষয়ে ২ টি করে শূন্যপদ রয়েছে। কম্পিউটারে ১ টি শূন্য পদ রয়েছে।
পদের ধরন- রেগুলার
শিক্ষাগত যোগ্যতা- অন্তত 50 শতাংশ নম্বর সহ সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক এবং বি.এড পাশ।

পদের নাম- প্রাইমারি টিচার (PRT)
বিষয়- ইংরেজি, অংক, হিন্দি, পরিবেশ বিজ্ঞান, কম্পিউটার, আর্ট, মিউজিক, ফিজিক্যাল এডুকেশন এবং স্পেশাল এডুকেশন।
শূন‍্যপদ- ইংরেজি ও হিন্দিতে ৫ টি করে, অংকে ও পরিবেশ বিজ্ঞানে ৪ টি করে, আর্ট ও মিউজিকে ২ টি করে, কম্পিউটার ও স্পেশাল এডুকেটর পদে ১ টি করে এবং ফিজিক্যাল এডুকেশনে ৩ টি শূন্যপদ রয়েছে।
পদের ধরন- রেগুলার


শিক্ষাগত যোগ্যতা- ইংরেজি, হিন্দী, অংক ও পরিবেশ বিজ্ঞানের জন্য অন্তত 50 শতাংশ নম্বর সহ স্নাতক এবং সঙ্গে এডুকেশনে ডিপ্লোমা বা বি.এড পাশ। কম্পিউটারের জন্য কম্পিউটার সাইন্সে বি.টেক/বি.এস.সি. অথবা বি.এস.সি. ও ১ বছরের ডিপ্লোমা। আর্টের জন্য ফাইন আর্টে স্নাতক অথবা আর্ট এন্ড ক্রাফট্ এ ১ বছরের ডিপ্লোমা সহ স্নাতক। মিউজিকের জন্য সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক। ফিজিক্যাল এডুকেশন এর জন্য সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক অথবা বি.পি.এড অথবা ডি.পি.এড। স্পেশাল এডুকেটর পদের জন্য স্পেশাল এডুকেশন এ স্নাতক অথবা ১ বছরের ডিপ্লোমা সহ বি.এড পাশ হতে হবে।

বয়স

ফ্রেশার্সদের জন‍্য বয়সের ঊর্ধ্বসীমা 40 বছর পর্যন্ত। বিগত ১০ বছরের মধ্যে কমপক্ষে ৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন ব‍্যক্তি/ এক্স-সার্ভিসম‍্যানদের জন‍্য বয়সের ঊর্ধ্বসীমা ৫৭ বছর পর্যন্ত।

আবেদন পদ্ধতি

আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। আবেদনপত্র পূরণ করে সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে নিম্নলিখিত ঠিকানায় সরাসরি বা রেজিস্টার পোস্টের মাধ্যমে পাঠাতে হবে। আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ আগামী 23 মার্চ পর্যন্ত।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা

Army Public School, Panagarh Military Station, Panagarh, Pin-713420, West Bengal

আবেদন ফি

প্রত‍্যেক আবেদনকারীকে পানাগড় আর্মি পাবলিক স্কুলের আনুকূল‍্যে ১০০ টাকার একটি ডিমান্ড ড্রাফ কাটতে হবে এবং এই নথিটি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করে দিতে হবে।

ইন্টারভিউ হবে মার্চ/এপ্রিল নাগাদ। সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের ফোনের মাধ্যমে ইন্টারভিউর তারিখ ও সময় জানিয়ে দেওয়া হবে।

Download Notice