Primary TET: পরীক্ষার আগে বদল ৪৩টি পরীক্ষাকেন্দ্রের! কীভাবে ডাউনলোড করবেন নতুন অ্যাডমিট কার্ড?

Primary TET

ডিসেম্বরের ১১ তারিখ প্রাইমারি টেট পরীক্ষা। তবে পরীক্ষা শুরুর আগেই বদল হলো ৪৩টি টেট পরীক্ষাকেন্দ্র। সিদ্ধান্ত গ্রহণ প্রাথমিক শিক্ষা পর্ষদের। জানানো হয়েছে, ঠিকানা সংক্রান্ত বিভ্রাটের কারণেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করে বীরভূম, কোচবিহার, হুগলি, দার্জিলিং, মালদা, মুর্শিদাবাদ, দুই চব্বিশ পরগনা ও দুই মেদিনীপুরের মোট ৪৩টি টেট পরীক্ষাকেন্দ্রের বদল করা হলো।

আসছে রবিবার প্রাথমিকের নিয়োগ পরীক্ষা (টেট)। এবছর জমা পড়ে রেকর্ড সংখ্যক পরীক্ষার্থীর আবেদন। পরীক্ষায় অংশগ্রহণ করতে চলেছে প্রায় সাত লক্ষ পরীক্ষার্থী। সারা রাজ্যে জুড়ে ১৪৫৩ টি পরীক্ষাকেন্দ্রে নেওয়া হবে পরীক্ষা। এবছরের টেট নিয়ে প্রথম থেকেই নিয়ে বাড়তি সতর্ক রাজ্য প্রশাসন থেকে প্রাথমিক শিক্ষা পর্ষদ। বিভিন্ন দিক থেকে গৃহীত হচ্ছে ব্যবস্থা। জারি করা হচ্ছে নানাবিধ নিয়মাবলী। সমগ্র পরীক্ষাকেন্দ্রে বজায় থাকছে নিশ্ছিদ্র নিরাপত্তা। এদিকে পরীক্ষার তিন দিন আগে পর্ষদের তরফে বদলানো হলো বেশ কয়েকটি টেট পরীক্ষাকেন্দ্র। বৃহস্পতিবার বিজ্ঞপ্তি প্রকাশ করে তাই জানালো পর্ষদ। ঠিকানা সংক্রান্ত বিভ্রাটের কারণে বীরভূম, কোচবিহার, হুগলি, দার্জিলিং, মালদা, মুর্শিদাবাদ, দুই চব্বিশ পরগনা ও দুই মেদিনীপুরের মোট ৪৩টি টেট পরীক্ষাকেন্দ্রের বদল আনা হলো পর্ষদের তরফে।

FB Join

আরও পড়ুনঃ পরীক্ষার দিন পরিবহণ ব্যবস্থা সম্পর্কে আলোচনা নবান্নে

এদিকে ইতিমধ্যেই অ্যাডমিট কার্ড দেওয়া হয়েছে টেট পরীক্ষার্থীদের। সেখানে উল্লেখ রয়েছে পরীক্ষাকেন্দ্রও। এদিন টেট পরীক্ষার্থীদের উদ্দেশ্য জানানো হয়েছে পরীক্ষাকেন্দ্রের পরিবর্তন হওয়ায় পরীক্ষার্থীদের একাংশকে নতুন করে পর্ষদের ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হতে পারে। রবিবার টেট পরীক্ষার দিন অবশ্যই অ্যাডমিট কার্ডটি নিয়ে পরীক্ষাকেন্দ্রে আসতে হবে পরীক্ষার্থীদের।