Primary TET | প্রাথমিকের নিয়োগে যুক্ত হতে পারবেন সিটেট উত্তীর্ণরা! গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

Primary TET

Primary TET Interview: শুরু হয়েছে এগারো হাজারের বেশি শূন্যপদে প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া। সম্প্রতি হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন এবার থেকে রাজ্যের প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায় যুক্ত হতে পারবেন কেন্দ্রীয় টেট (সিটেট) উত্তীর্ণ প্রার্থীরা। এদিন বিজ্ঞপ্তি প্রকাশ করে এই সিটেট উত্তীর্ণদের নিয়োগে অংশগ্রহণের সুযোগ দিল পর্ষদ। একইসাথে প্রাথমিকের নিয়োগে ২০১৭ টেট উত্তীর্ণদের বয়সের ছাড়পত্র দেওয়া হয়েছে পর্ষদের তরফে। এদিন বিজ্ঞপ্তি দিয়ে সংশ্লিষ্ট বিষয়গুলি জানানো হলো পর্ষদের তরফে।

এদিন পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ পায়। যেখানে দুটি বিষয়ের অবতারণা করা হয়েছে। প্রথমত, আদালতের নির্দেশ মেনে কেন্দ্রীয় টেট উত্তীর্ণ প্রার্থীদের প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে। সেক্ষেত্রে এই প্রার্থীদের জন্য পোর্টাল খুলে নতুন করে আবেদনের সুযোগ দেবে পর্ষদ। সংশ্লিষ্ট প্রার্থীদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে আলাদা করে তাঁদের ইন্টারভিউ নেওয়া হবে পর্ষদের তরফে।

চাকরির খবরঃ
WBPSC -এর মাধ্যমে রাজ্যে কর্মী নিয়োগ
উচ্চমাধ্যমিক পাশে হেড কনস্টেবল নিয়োগ
কেন্দ্রীয় সিল্ক বোর্ডে ক্লার্ক ও কুক নিয়োগ

FB Join

এছাড়া পর্ষদের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিটিতে জানানো হয়েছে, আদালতের নির্দেশ মেনে প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায় ২০১৭ সালের টেট উত্তীর্ণ প্রার্থীদের বয়সের ছাড়পত্র দেওয়া হচ্ছে। এই সমস্ত প্রার্থীদের ইন্টারভিউও আলাদা করে নেওয়া হবে পর্ষদের তরফে। এদিন ২৭ ডিসেম্বর মঙ্গলবার ২০১৪ ও ২০১৭-র টেট উত্তীর্ণ প্রার্থী যাঁরা ইন্টারভিউয়ের ডাক পেয়েছেন তাঁদের ইন্টারভিউ নেওয়া হয়েছে। পর্ষদের অফিসে অন্তত ২০০ জন চাকরি প্রার্থী ইন্টারভিউ দিয়েছেন। ধাপে ধাপে বাকিদের নিয়োগ প্রক্রিয়াও সম্পন্ন হবে বলে জানানো হয়েছে পর্ষদের তরফে।