দেশ জুড়ে ১০ লক্ষ শূন্যপদে চাকরির সুযোগ, ঘোষণা প্রধানমন্ত্রীর!

দেশ জুড়ে ১০ লক্ষ শূন্যপদে চাকরির সুযোগ

দেশের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। বেকারত্ব দূরীকরণে যুব সমাজের জন্য বড় ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। এদিন ৬ জুন মঙ্গলবার সকালেই প্রধানমন্ত্রী দফতরের টুইটার হ্যান্ডেল থেকে নিয়োগ সংক্ৰান্ত বড়ো ঘোষনাটি করা হয়। আগামী দেড় বছরের ১০ লক্ষ চাকরি দেওয়ার কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই ঘোষনায় উচ্ছশীত গোটা দেশের চাকরি প্রার্থীরা।

সূত্রের খবর, নিয়োগ করা হবে স্টাফ সিলেকশন কমিশন, ভারতীয় রেলওয়ে সহ বিভিন্ন দপ্তরে। মাধ্যমিক পাশ, উচ্চমাধ্যমিক পাশ ও গ্রাজুয়েশন পাশ সহ বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা আবেদন করা যাবে। সরকারি দফতরের বাকি থাকা শূন্যপদে কর্মী নিয়োগের ক্ষেত্রে উদ্যোগ গ্রহণ করলো কেন্দ্রীয় সরকার।

চাকরির খবরঃ রাজ্যে গ্রুপ- ডি পদে কর্মী নিয়োগ

গত এপ্রিল মাসে প্রধানমন্ত্রী সরকারি উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে দেখা করেন। সেই সময়ে সরকারের বিভিন্ন বিভাগে কর্মসংস্থানের দিকে নজর দেওয়ার কথাও বলেন। আর সেইসব পড়ে থাকা শূন্যপদ পূরণ হলে দেশের বেকার যুবক যুবতীরা চাকরির সুযোগ পাবে। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে রাজ্যসভায় পেশ করা সরকারি তথ্য অনুযায়ী ২০২০ সালের ১ লা মার্চ পর্যন্ত বিভিন্ন সরকারের বিভিন্ন দপ্তরে ৮৭ লক্ষ শূন্যপদ ছিল। ওই ঘোষণা থেকে অতিক্রান্ত হয়েছে প্রায় ২ বছর, শূন্যপদের সংখ্যাও আগের থেকে বৃদ্ধি পেয়েছি অনেকটাই।

চাকরির খবরঃ রাজ্যে গ্রুপ- সি পদে কর্মী নিয়োগ

তাই কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দপ্তরে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার সম্ভাবনা প্রবল। কেন্দ্রীয় সরকারের যেকোনো নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলে ExamBangla.com -এর পাতায় সর্বপ্রথম প্রকাশক করা হবে।