পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে গ্রূপ-সি কর্মী নিয়োগ, আবেদন চলবে ৩০ আগস্ট পর্যন্ত

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে গ্রূপ-সি কর্মী নিয়োগ

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোন কোন পদে কর্মী নিয়োগ করা হবে, প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং আবেদন পদ্ধতিসহ আরও বিভিন্ন তথ্য জানতে নিচে রইল আজকের এই প্রতিবেদন। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম- অফিসার (ফায়ার সেফটি)।
মোট শূন্যপদ- ২৩ টি। (UR- ১১টি, SC- ৩ টি, ST- ১ টি, OBC- ৬ টি, EWS- ২ টি)
শিক্ষাগত যোগ্যতা- নাগপুরের NFSC থেকে B.E (fire) কোর্স করে থাকতে হবে অথবা AICTE/ UGC অনুমোদিত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে ফায়ার টেকনোলজি/ ফায়ার ইঞ্জিনিয়ারিং/ সেফটি এবং ফায়ার ইঞ্জিনিয়ারিং নিয়ে চার বছরের গ্র্যাজুয়েশন ডিগ্রী কোর্স করে থাকতে হবে।

চাকরির খবরঃ আগস্ট মাসের সমস্ত চাকরির খবর একনজরে দেখুন

পদের নাম- ম্যানেজার (সিকিউরিটি)।
মোট শূন্যপদ- ৮০ টি। (UR- ৩৩ টি, SC- ১২ টি, ST- ৬ টি, OBC- ২১ টি, EWS- ৮ টি)
শিক্ষাগত যোগ্যতা- AICTE/ UGC অনুমোদিত যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো শাখায় স্নাতক কোর্স করে থাকতে হবে। এছাড়াও আর্মি, নেভি অথবা এয়ার ফোর্সে অফিসার পদে কাজ করতে হবে সঙ্গে ৫ বছরের কমিশন সার্ভিস থাকতে হবে।

বয়স- উপরোক্ত প্রতিটি পদের ক্ষেত্রে ০১/০৭/২০২২ তারিখে প্রার্থীর বয়স ২১ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন অর্থাৎ SC/ ST প্রার্থীরা ৫ বছরের OBC প্রার্থীরা ৩ বছর বয়সের ছাড় পাবেন।
নিয়োগ পদ্ধতি- শর্টলিস্ট প্রার্থীদের শুধুমাত্র ইন্টারভিউ অথবা লিখিত/ অনলাইন টেস্ট এবং ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থী নির্বাচিত করা হবে।
আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীরা অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নির্দিষ্ট বয়ানে আবেদনপত্র পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় নথি যোগ করে তা উল্লেখিত ঠিকানায় স্পিড পোস্ট অথবা রেজিস্টার পোস্ট করতে হবে। নথি যোগ করা আবেদন পত্রটি একটি মুখ বন্ধ খামে ভরে তার উপর বড় হাতে লিখতে হবে “APPLICATION FOR THE POST OF _______” (কোন পদের জন্য আবেদন করছেন)।

চাকরির খবরঃ রাজ্যের বিশ্ববিদ্যালয়ে নন টিচিং স্টাফ নিয়োগ

আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত নথি যোগ করতে হবে তা নিম্নোক্ত-
• বয়সের প্রমাণপত্র।
• সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।
• কাস্ট সার্টিফিকেট।
• সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজ কালার ফটো।

আবেদন পত্র পাঠানোর ঠিকানা- CHIEF MANAGER (RECRUITMENT SECTION), HRD DIVISION, PUNJAB NATIONAL BANK, CORPORATE OFFICE, PLOT NO- 4, SECTOR- 10, DWARKA, NEW DELHI- 110075
আবেদন করার শেষ তারিখ- ৩০শে আগস্ট, ২০২২

আবেদন ফি- SC/ ST/ PWBD প্রার্থীদের ক্ষেত্রে ৫৯ টাকা আবেদন ফি হিসেবে ধার্য করা হয়েছে এবং অন্যান্য প্রার্থীদের ক্ষেত্রে ১০০৩ টাকা ধার্য করা হয়েছে। আবেদন ফি উল্লেখিত অ্যাকাউন্ট নাম্বারে জমা করতে হবে। Account Name- RECRUITMENT OF FIRE SAFETY OFFICER AND SECURITY MANAGER, PROJECT 2022- 2023, Account No- 9762002200000415, IFSC Code- PUNB0976200

Official Notice: Download Now
Official Website: Click Here
Daily Job Update: Click Here