২৬০০ শূন্যপদে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ, মাধ্যমিক ও এইট পাশে আবেদন

২৬০০ শূন্যপদে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ

গোটা পশ্চিমবঙ্গে জুড়ে মহিলা চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর। রাজ্যে ২ হাজার ৬০০ শূন্যপদে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ করা হবে। মাধ্যমিক কিংবা অষ্টম শ্রেণী পাশ করে থাকলে এই পদগুলিতে আবেদন করতে পারবেন। মোট শূন্যপদের সংখ্যা জানিয়ে নবান্নে চিঠি পাঠিয়েছে সংশ্লিষ্ট দপ্তর।

চাকরির খবরঃ রাজ্যে মিড-ডে-মিল প্রকল্পে নিয়োগ

এই নিয়োগটি করা হবে পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলায়। গোটা রাজ্যের মধ্যে পূর্ব মেদিনীপুর জেলায় শূন্যপদের সংখ্যা সবচেয়ে বেশি। বর্তমানে এই জেলায় অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সংখ্যা ৬৩৪৫ টি। যার মধ্যে ৬০২৫ টি কেন্দ্র চালু রয়েছে এবং বাকি কেন্দ্রগুলি কর্মীর অভাবে বন্ধ হয়ে গেছে। সবগুলি অঙ্গনওয়াড়ি কেন্দ্র পুনরায় চালু করতে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে খুব দ্রুত নিয়োগ করতে চলেছে জেলা দপ্তর। এবং নিয়োগের ব্যাপারে মোট শূন্যপদের সংখ্যা জানিয়ে রাজ্য সরকারকে চিঠি দিয়েছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন।

চাকরির খবরঃ স্বাস্থ্য দপ্তরে গ্রূপ-সি কর্মী নিয়োগ

এই মুহূর্তে এই জেলায় অঙ্গনওয়াড়ি কর্মীর ফাঁকা পদের সংখ্যা ১১৫২ টি, এবং সহায়িকা পদে শূন্যপদ রয়েছে ১৪৫৬ টি। মোট ২৬০৮ শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হতে চলেছে। অঙ্গনওয়াড়ি কর্মী পদে আবেদন করার জন্য যোগ্যতা লাগে মাধ্যমিক পাশ, এবং অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে আবেদন করার জন্য যোগ্যতা লাগে অষ্টম শ্রেণী পাশ। এই পদগুলিতে কেবল মহিলা প্রার্থী আবেদন করতে পারবেন। পাশাপাশি আবেদনকারীকে সংশ্লিষ্ট এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে।

আরও পড়ুনঃ মাধ্যমিক সিলেবাস ২০২২ ডাউনলোড করুন

সব ঠিক থাকলে পুজোর আগেই এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে। এই নিয়োগটি পূর্ব মেদিনীপুর জেলার জন্য হলেও রাজ্যের প্রতিটি জেলায় মোট ১০ হাজার শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। নিয়োগের বিজ্ঞপ্তি প্রতিটি জেলা দপ্তরের তরফ থেকে প্রকাশ করবে। এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলে Exam Bangla ‘র পাতায় সর্বপ্রথম আপডেট দেওয়া হবে।