রাজ্যের স্কুলে মাধ্যমিক পাশে গ্রূপ-ডি নিয়োগ, আবেদন চলবে 8 এপ্রিল পর্যন্ত

প্রত্যেক রাজ্যবাসীর জন্য আবারও রয়েছে একটি নতুন চাকরির খবর। মাধ্যমিক পাশ থেকে শুরু করে বিভিন্ন যোগ্যতায় বিভিন্ন পদে নিয়োগ করা হচ্ছে পুরুলিয়া সৈনিক স্কুলে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলার চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। আপনি যদি মাধ্যমিক পাশ করে থাকেন তাহলে অবশ্যই এই পদগুলিতে আবেদন করুন। Purulia Sainik School Group- D Recruitment 2021.

Purulia Sainik School Recruitment 2021

রাজ্যের স্কুলে মাধ্যমিক পাশে গ্রূপ-ডি নিয়োগ

Post Details

পদের নাম- কাউন্সিলর : মোট শূন্যপদ- 1
বেতন- শুরুতে প্রতি মাসে বেতন 25 হাজার টাকা।
শিক্ষাগত যোগ্যতা- সাইকোলজি তে M.A./ M.SC. অথবা ক্লিনিক্যাল সাইকোলজি তে M.A./M.SC. শিক্ষার্থীদের কাউন্সেলিং এর কমপক্ষে এক বছরের অভিজ্ঞতা এবং ইংরেজিতে কথোপকথনের দক্ষতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
বয়স- 1 মার্চ 2021 তারিখের হিসাবে 26 থেকে‌ 45 বছরের মধ্যে।

পদের নাম- ব্যান্ড মাস্টার : মোট শূন্যপদ- 1
বেতন- শুরুতে প্রতিমাসে বেতন 20 হাজার টাকা ও অন্যান্য সুবিধা দেওয়া হবে।
শিক্ষাগত যোগ্যতা- পাচমারি AEC ট্রেনিং সেন্টার অথবা সমতুল্য নেভি বা এয়ারফোর্সের থেকে পোটেনশিয়াল ব্যান্ডমাস্টার/ ব্যান্ড মেজর/ ড্রাম মেজর এর কোর্স করে থাকতে হবে।‌ স্পোর্টস এবং অন্যান্য এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটি তে দক্ষতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
বয়স- 1 মার্চ 2021 তারিখের হিসাবে 18 থেকে‌ 50 বছরের মধ্যে।

পদের নাম- আর্ট মাস্টার : মোট শূন্যপদ- 1
বেতন- শুরুতে প্রতি মাসে বেতন 15 হাজার 500 টাকা।
শিক্ষাগত যোগ্যতা- ফাইন আর্টসে স্নাতক অথবা পেইন্টিং/ স্কাল্পচার/ গ্রাফিক আর্টে ডিপ্লোমা অথবা সমতুল‍্য। খেলাধুলায় দক্ষতা থাকলে,যেকোন ইংরেজি মিডিয়াম স্কুলের শিক্ষকতার অভিজ্ঞতা থাকলে এবং NCC ও নাচ, গান, নাটকের মতো কাজের সঙ্গে যুক্ত থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
বয়স- 1 মার্চ 2021 তারিখের হিসাবে 21 থেকে‌ 35 বছরের মধ্যে।

পদের নাম- ওয়ার্ডবয় : মোট শূন্যপদ- 3
বেতন- শুরুতে প্রতি মাসে বেতন 15 হাজার টাকা।
শিক্ষাগত যোগ্যতা– মাধ্যমিক পাশ বা সমতুল্য। স্বতঃস্ফূর্তভাবে ইংরেজি বলার দক্ষতা থাকতে হবে। স্নাতক হয়ে থাকলে, স্পোর্টস আর্ট মিউজিক বা কম্পিউটারের জ্ঞান থাকলে অথবা কোন ইংরেজি মিডিয়াম স্কুলে কাজের অভিজ্ঞতা থাকলে অথবা খেলাধুলা ও NCC এর সঙ্গে যুক্ত থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
বয়স- 1 মার্চ 2021 তারিখের হিসাবে 18 থেকে‌ 50 বছরের মধ্যে।

আবেদন পদ্ধতি

আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। আবেদনপত্র পূরণ করে সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে নিম্নলিখিত ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ আগামী 8 এপ্রিল, 2021।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা

To The Principal, Sainik School Purulia, Dist- Purulia, Pin- 723104, State- West Bengal.

আবেদন ফি

প্রত‍্যেক আবেদনকারীকে পুরুলিয়া সৈনিক স্কুলের আনুকূল‍্যে 200 টাকার একটি ডিমান্ড ড্রাফ কাটতে হবে এবং এই নথিটি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করে দিতে হবে। ST/ SC প্রার্থীদের জন‍্য কোনোরকম আবেদন ফি লাগবে না।

ইন্টারভিউ/পরীক্ষা হবে আগামী 22 থেকে 27 এপ্রিলের মধ্যে। পরীক্ষা হবে পুরুলিয়া সৈনিক স্কুলে। সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের ফোনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

রাজ্যের স্কুলে মাধ্যমিক পাশে গ্রূপ-ডি নিয়োগ

Download Application form