Railway Exam Date Official: রেলওয়ে পরীক্ষার তারিখ প্রকাশ করলো বোর্ড, কবে থেকে এডমিড দেখুন

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড তার কথা রাখলো। কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়া ব্যাপী ডিজিটাল আন্দোলনের জেরে রেলওয়ে বোর্ড পরীক্ষার তারিখ ঘোষণা করতে বাধ্য হয়েছিল। রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান একটি ভিডিও প্রকাশ করে জানিয়েছিলেন আগামী 15 ডিসেম্বর, 2020 তারিখ থেকে রেলের পরীক্ষা নেওয়া হবে। শেষ পর্যন্ত অফিশিয়াল নোটিফিকেশন প্রকাশ করে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড জানিয়ে দিল রেলের পরীক্ষা শুরু হচ্ছে 15 ডিসেম্বর থেকে। কবে থেকে এডমিট কার্ড ডাউনলোড করা যাবে? কাদের কোন শিফটে পরীক্ষা হবে? সমস্ত কিছু বিস্তারিত ভাবে জানানো হয়েছে এই অফিশিয়াল বিজ্ঞপ্তিতে। এদিন 30 অক্টোবর, 2020 তারিখ রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড -এর চেয়ারম্যান একটি অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন।

আরও পড়ুন -  রাজ্যে ৫ হাজার কর্মী নিয়োগের ঘোষণা সরকারের, বাংলা সহায়তা কেন্দ্রে নিয়োগ

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ- 30/10/2020

বিজ্ঞপ্তি প্রকাশকারী সংস্থা- Railway Recruitment Board.

15 ডিসেম্বর থেকে যে পরীক্ষা নেওয়া হবে তা হলো মিনিস্টেরিয়াল অ্যান্ড আইসোলেটেড ক্যাটাগরিজ -এর। যার বিজ্ঞপ্তি নম্বর- CEN 03/2019

অফিশিয়াল বিজ্ঞপ্তিতে ঠিক কি কি বলা হয়েছে তা নীচে উল্লেখ করা হলো-

১) CEN 03/2019 -এর অধীনে মোট 30 টি বিভাগে যোগ্য প্রার্থীদের আবেদন করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল।

২) গৃহীত আবেদন গুলি যাচাই ও বাছাই করার পরে গত 15 অক্টোবর, 2020 তারিখ সকাল 10 টা থেকে 20 অক্টোবর 2020 তারিখ রাত 11 টা 59 মিনিট পর্যন্ত অ্যাপ্লিকেশন স্ট্যাটাস যাচাই করার সুযোগ দেওয়া হয়েছিল।

৩) প্রথম দফার কম্পিউটার বেসড টেস্ট পরীক্ষা নেওয়া হবে 15 ডিসেম্বর, 2020 তারিখ থেকে 23 ডিসেম্বর, 2020 তারিখ পর্যন্ত। করোনা ভাইরাস -এর পরিস্থিতি যাচাই করে পরবর্তী গাইডলাইন প্রকাশ করবে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড।

৪) পরীক্ষা সংগঠিত হওয়ার 10 দিন আগে থেকে আবেদনকারীদের কত তারিখ পরীক্ষা হবে, কোথায় পরীক্ষা হবে, কোন শিফটে পরীক্ষা হবে, এবং এসসি/ এসটি প্রার্থীদের প্লিজ ট্রাভেলিং সার্টিফিকেট ডাউনলোড করা যাবে।

৫) প্রতি প্রার্থীর নির্ধারিত পরীক্ষার তারিখ 4 দিন আগে থেকে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

৬) পরীক্ষার্থীদের অনুরোধ করা হচ্ছে যেকোনো আপডেটের জন্য রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে। অন্য কারোর দ্বারা বিভ্রান্ত হতে না বলা হয়েছে।

৭) রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড -এর তরফ থেকে পরিষ্কার ভাবে জানানো হয়েছে, কোনরূপ নকল প্রতিশ্রুতিতে বিশ্বাস করবেন না। এই নিয়োগ প্রক্রিয়ার পরীক্ষা কম্পিউটার ভিত্তিক, এবার কেবলমাত্র মেয়েদের উপর ভিত্তি করে তাদের নির্বাচন করা হয়।

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড কর্তৃক প্রকাশিত অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন-

আরও পড়ুন -  রাজ্যে ফুড সেফটি অফিসার পদে কর্মী নিয়োগ, এক্ষুনি আবেদন করুন