রেলওয়ে গ্রুপ- ডি আবেদন সংশোধন, ৫ লক্ষ পরীক্ষার্থীদের সুযোগ

রেলওয়ে গ্রুপ- ডি আবেদন সংশোধন

ইতিমধ্যেই রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের তরফ থেকে রেলওয়ে গ্রুপ ডি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। পরীক্ষা শুরু হবে আগামী ২৩ ফেব্রুয়ারি, ২০২২ তারিখ থেকে। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড প্রকাশিত গ্রুপ ডি পরীক্ষার অনলাইন আবেদন করার সময় আবেদনকারীদের সিগনেচার বা স্বাক্ষর এবং পাসপোর্ট সাইজের ফটো আপলোড করার সময় বিভিন্ন ত্রুটির কারণে প্রায় ৫ লক্ষ আবেদনকারীর অ্যাপ্লিকেশন বাতিল করেছিল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড।

কিন্তু প্রায় ২ বছর পর পরীক্ষার তারিখ ঘোষণার সঙ্গে সঙ্গে বাতিল হওয়া প্রায় ৫ লক্ষ আবেদনকারীর অ্যাপ্লিকেশন সংশোধন করার সুযোগ দিল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড প্রকাশিত তথ্য অনুযায়ী মোট ৪ লক্ষ ৮৫ হাজার ৬০৭ হাজার পরীক্ষার্থীদের অ্যাপ্লিকেশন বাতিল হয়েছিল। এইসব পরীক্ষার্থীদের পুনরায় অ্যাপ্লিকেশন সংশোধন করা সুযোগ দিল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড। ভারতীয় রেল বোর্ডের এই সিদ্ধান্তে খুশি পরীক্ষার্থীরা। ইতিমধ্যেই রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড অফিসিয়াল ওয়েবসাইটে বাতিল হওয়া আবেদনকারীদের অ্যাপ্লিকেশন সংশোধন করার জন্য লিংক চালু করা হয়েছে। তবে অ্যাপ্লিকেশন সংশোধন করতে হতে পারবেন আগামী ২৬ ডিসেম্বর, ২০২১ তারিখের মধ্যে।
কিভাবে রেলওয়ে গ্রুপ ডি অ্যাপ্লিকেশন সংশোধন করবেন তার নিচে দেওয়া হল।

আরও পড়ুনঃ
রেলওয়ে গ্রূপ-ডি পরীক্ষার সিলেবাস
রেলওয়ে পরীক্ষার জিকে প্রশ্নোত্তর

স্টেপ- ১: অ্যাপ্লিকেশন সংশোধন করার জন্য নিচে দেওয়া লিংকে ক্লিক করতে হবে। পরবর্তীতে ‘Link for MODIFICATION’ বাটনে ক্লিক করতে হবে। Click Here

স্টেপ- ২: পরবর্তীতে নির্দিষ্ট ঘরে রেজিস্ট্রেশন নম্বর, জন্মতারিখ, ও সিকিউরিটি কোড টাইপ করে সাবমিট বাটনে ক্লিক করতে হবে।


যদি রেজিস্ট্রেশন নম্বর না জানা থাকে সেক্ষেত্রে ‘Forgot Registration Number’ বাটনে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য পূরণ করে রেজিস্ট্রেশন নম্বর জেনে নিতে পারবেন।

স্টেপ- ৩: পরবর্তী ধাপে অ্যাপ্লিকেশন বাতিলের কারণ জেনে সিগনেচার ও ফটো সঠিকভাবে আপলোড করে সাবমিট করতে হবে।

উপরোক্ত ধাপগুলি অনুসরণ করে রেলওয়ে গ্রুপ ডি বাতিল হওয়া আবেদনকারীরা অ্যাপ্লিকেশনের সংশোধন করতে পারবেন।