Railway Group- D Result Out: কীভাবে রেজাল্ট দেখবেন স্টেপ বাই স্টেপ দেখে নিন

Railway Group- D Result

Railway Group- D Result: রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (RRB) এর তরফে প্রকাশ পেল রেলওয়ের গ্রুপ- ডি পরীক্ষার ফলাফল। এদিন বৃহস্পতিবার বোর্ডের রিজিওনাল ওয়েবসাইটে গ্রুপ ডি পরীক্ষার প্রথম রাউন্ডের কম্পিউটার ভিত্তিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষার ফল প্রকাশ পেয়েছে পিডিএফ ফরম্যাটে। সংশ্লিষ্ট পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের জানানো হচ্ছে ফলাফল দেখার জন্য বোর্ডের রিজিওনাল ওয়েবসাইটটি ফলো করতে।

Railway Group- D Result

কিভাবে দেখবেন ফলাফল?

স্টেপ ১: রেলওয়ে গ্রুপ ডি পরীক্ষার ফলাফল দেখার জন্য পরীক্ষার্থীদের প্রথমে বোর্ডের রিজিওনাল ওয়েবসাইটে যেতে হবে।
স্টেপ ২: ওয়েবসাইটে গিয়ে ‘রেজাল্ট’ বিভাগে যেতে হবে পরীক্ষার্থীদের।
স্টেপ ৩: এরপর ক্লিক করতে হবে ‘CEN 01/2019 RRC’ লিঙ্কটিতে।
স্টেপ ৪: এরপর পরীক্ষার্থীদের লগ ইন করতে হবে।
স্টেপ ৫: লগ ইন করার পর স্ক্রিনে পরীক্ষার্থীরা তাঁদের ফলাফল দেখতে পাবেন। প্রয়োজনে রেজাল্টের পেজটি প্রিন্ট আউট করে নিতে পারবেন।

চাকরির খবরঃ রাজ্যে ভলেনটিয়ার নিয়োগ চলছে

RRB Group- D Kolkata Cut Off 2022

রেলওয়ের গ্রুপ- ডি পদে নিয়োগ পেতে প্রার্থীদের প্রথমে দিতে হয় কম্পিউটার ভিত্তিক পরীক্ষা। সেই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা অংশগ্রহণ করেন ফিজিক্যাল এফিসিয়েন্সি টেস্ট বা PET -তে। সংশ্লিষ্ট পরীক্ষায় উত্তীর্ণ হলে নথি যাচাইকরণ ও মেডিক্যাল টেস্ট নেওয়া হয় প্রার্থীদের। রেলের তরফে এই গ্রুপ- ডি পদে নিয়োগের জন্য পরীক্ষার ঘোষণা করা হয় জুলাই মাসে। সেইমতো শুরু হয় আবেদন গ্রহণ প্রক্রিয়া। প্রচুর সংখ্যক পরীক্ষার্থী আবেদন করেন। শূন্যপদের সংখ্যা ছিল প্রায় 1,03,769 টি। এই গ্রুপ- ডি পদে পরীক্ষায় অংশগ্রহণ করেন প্রায় ১ কোটি পরীক্ষার্থী। পরীক্ষা আয়োজিত হয়েছিল ১৭ই আগস্ট থেকে ১১ই অক্টোবর পর্যন্ত।

চাকরির খবরঃ মাধ্যমিক পাশে আশা কর্মী নিয়োগ 

ইতিমধ্যেই রেলওয়ে গ্রুপ- ডি পদে পরীক্ষার ফলপ্রকাশ করেছে বোর্ড। পিডিএফ ফরম্যাটে প্রকাশ পেয়েছে ফলাফল এবং কাট অফ মার্কস। এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের এরপর নেওয়া হবে ফিজিক্যাল এফিসিয়েন্সি টেস্ট। সম্প্রতি রেলের তরফে জানানো হয়েছে, এই টেস্ট নেওয়া হবে আগামী বছরের জানুয়ারি মাসে।