B.Ed বা D.El.Ed ছাড়াই রাজ্যের স্কুলে শিক্ষক নিয়োগ শুরু হলো, সম্পূর্ণ আবেদন পদ্ধতি জেনে নিন

Ramakrishna Mission Sarada Vidyapith Teacher Recruitment

23 ডিসেম্বর, 2020: অনেকেই শিক্ষক পদে আবেদন করতে চান। কিন্তু ইচ্ছে থাকলেও বহু চাকরিপ্রার্থীরা শিক্ষক পদে আবেদন করতে পারেন না। কারণ সব চাকরিপ্রার্থীদের B.Ed কিংবা D.El.Ed কোর্স করা থাকে না। তবে আজকের পোস্টে একটি স্কুলে শিক্ষক নিয়োগের ব্যাপারে জানাবো, যেখানে আবেদন করার জন্য B.Ed কিংবা D.El.Ed কোর্স বাধ্যতামূলক নয়। এই স্কুলে বিভিন্ন বিষয় ভিত্তিক শিক্ষক নিয়োগ করা হবে। ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন করা যাবে 31 ডিসেম্বর, 2020 পর্যন্ত।

পদের নাম- শিক্ষক।
বিষয়- গণিত, ইংরেজি, ইতিহাস, ভূগোল এবং পিওর সাইন্স।
শিক্ষাগত যোগ্যতা- উপরোক্ত বিষয়গুলির মধ্যে যেকোনো বিষয়ের শিক্ষক হিসেবে আবেদন করার জন্য আবেদনকারীর যোগ্যতা লাগবে অন্তত 60 শতাংশ নম্বর সহ সংশ্লিষ্ট বিষয়ে ব্যাচেলর ডিগ্রী বা মাস্টার ডিগ্রী। এখানে আবেদন করার জন্য B.Ed কিংবা D.El.Ed কোর্স বাধ্যতামূলক নয়।

আরও পড়ুন -  বর্তমানে কোন কোন চাকরির ফর্ম ফিলাপ চলছে একনজরে দেখে নিন

পদের নাম- কম্পিউটার (শিক্ষক)।
শিক্ষাগত যোগ্যতা- BCA/ MCA বা কম্পিউটার সায়েন্সে বিএসসি ডিগ্রি পাশ করতে হবে, অথবা কম্পিউটারে ডিপ্লোমা পাশ করে থাকলেও আবেদন করা যাবে।

পদের নাম- ইলেকট্রিক্যাল বা ইলেকট্রনিক্স।
শিক্ষাগত যোগ্যতা- এই পদে আবেদন করার জন্য সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা কোর্স পাশ করতে হবে।

পদের নাম- গেমস এন্ড ফিজিক্যাল ট্রেনিং।
শিক্ষাগত যোগ্যতা- খেলাধুলায় দক্ষ হতে হবে। ব্যায়াম -এ দক্ষ হতে হবে। অথবা বিপিএড ডিগ্রী পাশ করতে হবে।

আরও পড়ুন -  SSC- র মাধ্যমে গ্রূপ-সি পদে কর্মী নিয়োগ, অনলাইনে আবেদন করুন

পদের নাম- মিউজিক (শিক্ষক)।
শিক্ষাগত যোগ্যতা- হিন্দুস্থান মিউজিক এবং রবীন্দ্রসঙ্গীতে দক্ষ হতে হবে।

পদের নাম- ফাইন আর্টস (শিক্ষক)।
শিক্ষাগত যোগ্যতা- ফাইন আর্টস বিষয়ে ডিপ্লোমা অথবা ডিগ্রী পাশ করে থাকলে আবেদন করা যাবে।Ramakrishna Mission Sarada Vidyapith Teacher Recruitmentউপরোক্ত শিক্ষক পদগুলিতে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে Ramkrishna Mission Sarada Vidyapith, এটি হলো বেলুড় রামকৃষ্ণ মিশনের অধীনস্থ একটি বিদ্যালয়। সম্পূর্ণ চুক্তিভিত্তিক ভাবে এই শিক্ষক পদে নিয়োগ করা হচ্ছে। যেকোন ভারতীয় নাগরিক, অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে পুরুষ মহিলা উভয়ই আবেদনযোগ্য।

আরও পড়ুন -  রাজ্যের সমবায় ব্যাঙ্কে গ্রূপ-সি ও গ্রূপ-ডি পদে নিয়োগ, মাধ্যমিক/ এইট পাশে আবেদন করুন

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে নির্দিষ্ট ফরমেটে। www.rkmsvjoyrambati.in ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে। আবেদনপত্র পূরণ করে সঙ্গে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করার পরে একটি মুখ বন্ধ খামে রামকৃষ্ণ মিশন সারদা বিদ্যাপীঠ স্কুলে গিয়ে সরাসরি জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়া যাবে 31 ডিসেম্বর সকাল 11 টা থেকে বিকেল 3 টা পর্যন্ত।

স্কুলের ঠিকানা- Ramakrishna Mission Sarada Vidyapith, P.O.- Joyrambati, P.S.- Kotulpur, S.D.- Bishnupur, Dist.- Bankura, PIN- 722161.

Download Official Notification
Visit Official Website