RRB Kolkata Important Notice: পরীক্ষা শুরুর আগেই গুরুত্বপূর্ণ নোটিশ জারি করল রেলওয়ে বোর্ড

ভারতীয় রেলে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ

কলকাতা: আগামী 28 ডিসেম্বর থেকে প্রথম ধাপের নন-টেকনিক্যাল পপুলার কেটগোরিজ (NTPC) পরীক্ষা শুরু হতে চলেছে, যা চলবে আগামী 13 জানুয়ারি, 2021 তারিখ পর্যন্ত। এই NTPC পরীক্ষা শুরুর আগেই গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি করলো রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড। RRB Kolkata Notice

বিজ্ঞপ্তি অনুযায়ী, নন-টেকনিক্যাল পপুলার ক্যাটাগরিজ (NTPC) -তে পূর্ব ঘোষিত শূন্যপদের সাথে নতুন করে আরও কিছু শূন্যপদ সংযুক্ত করা হয়েছে। ফলে আগের শূন্যপদের তুলনায় বর্তমানে NTPC -তে শূন্য পদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। NTPC -তে শূন্য পদের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় রেলের পরীক্ষার্থীরা খুবই খুশি। এবার জেনে নেওয়া যাক, কোন পদের ক্ষেত্রে শূন্যপদ বৃদ্ধি করা হয়েছে।

নন-টেকনিক্যাল পপুলার কেটাগোরিজ -এর ট্রাফিক অ্যাসিস্ট্যান্ট পদে (Category No.- 8) পূর্বঘোষিত শূন্যপদের তুলনায় শূন্য পদের সংখ্যা বৃদ্ধি করেছে রেলওয়ে বোর্ড। বিজ্ঞপ্তি নম্বর CEN/01/2019 অনুযায়ী ট্রাফিক অ্যাসিস্ট্যান্ট পদে আগে শূন্য পদ ছিল 87 টি। নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী উল্লিখিত পদটিতে শূন্য পদের সংখ্যা 87 থেকে বৃদ্ধি করে 160 করা হয়েছে। যার মধ্যে 65 টি শূন্য পদ সাধারণ প্রার্থীদের জন্য সংরক্ষিত, এবং SC- 24, ST- 12, OBC- 43, EWS- 16। নতুন বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ট্রাফিক অ্যাসিস্ট্যান্ট পদের শূন্যপদ বৃদ্ধি ছাড়া বিজ্ঞপ্তি নং CEN/01/2019 -তে আর কোনো পরিবর্তন করা হয়নি। উল্লেখ্য, ট্রাফিক অ্যাসিস্ট্যান্ট পদে শূন্য পদ বৃদ্ধি কেবল Metro Railway/ Kolkata -র অধীনে প্রযোজ্য।

Download RRB Kolkata Notice