প্রকাশ পেতে চলেছে SBI PO পরীক্ষার অ্যাডমিট কার্ড, ডাউনলোড করবেন কিভাবে? জানুন বিস্তারিত

প্রকাশ পেতে চলেছে SBI PO পরীক্ষার অ্যাডমিট কার্ড

SBI (স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার) তরফে প্রকাশ পেতে চলেছে পিও পরীক্ষার অ্যাডমিট কার্ড। শীঘ্রই পরীক্ষার অ্যাডমিট কার্ডটি প্রকাশ করা হবে SBI এর অফিসিয়াল ওয়েবসাইট (sbi.co.in) -এ। আগ্রহী পরীক্ষার্থীরা ওয়েবসাইট মারফত ডাউনলোড করতে পারবেন তাঁদের অ্যাডমিট। ডিসেম্বরের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে প্রকাশ পেতে পারে অ্যাডমিট কার্ড।

এসবিআই পিও পরীক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা। প্রতিবার প্রচুর পরীক্ষার্থী অংশগ্রহণ করেন এই পরীক্ষায়। কিছুদিন আগেই শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয় এসবিআই এর তরফে। এই নিয়োগ প্রক্রিয়ায় মোট ১৬৭৩ জন প্রবেশনারি অফিসারকে নিয়োগ করা হবে। সেই মতো এ বছর পরীক্ষার আবেদন শুরু হয় গত ২২শে সেপ্টেম্বর থেকে। প্রিলিমিনারি পরীক্ষায় পাশ করার পর পরীক্ষার্থীদের মেন পরীক্ষাটি দিতে হবে। এর পর সাইকোমেট্রিক পরীক্ষার পর নির্বাচিত প্রার্থীদের নিয়োগ করবে এসবিআই। সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করে অ্যাডমিট কার্ডের বিষয়টি জানানো হয়।

FB Join

চাকরির খবরঃ রাজ্যে স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন কিভাবে:-

১) পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক পরীক্ষার্থীদের প্রথমেই এসবিআই এর অফিসিয়াল ওয়েবসাইট (https://sbi.co.in/) এ যেতে হবে।
২) ওয়েবসাইটে গিয়ে ‘কেরিয়ার’ বিভাগে যেতে হবে পরীক্ষার্থীদের।
৩) এরপর ওয়েবসাইটের ‘কেরিয়ার’ বিভাগে গিয়ে ‘এসবিআই পিও হল টিকিট ২০২২’ লিঙ্কটিতে ক্লিক করতে হবে।
৪) এরপর প্রয়োজনীয় লগ ইন ডিটেলস দিতে হবে পরীক্ষার্থীদের।
৫) এরপরেই স্ক্রিনে অ্যাডমিট কার্ডটি দেখতে পাবেন পরীক্ষার্থীরা।
৬) এরপর অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করে নিতে হবে পরীক্ষার্থীদের। ও পরে প্রিন্ট করে নিতে হবে।

চাকরির খবরঃ স্টিল কারখানায় কর্মী নিয়োগ

জানা যাচ্ছে, এসবিআই প্রবেশনারি অফিসার(পিও)পদের প্রিলিমিনারি পরীক্ষাটি অনুষ্ঠিত হতে চলেছে আগামী ১৭,১৮,১৯, ও ২০ ডিসেম্বর নাগাদ। ফলপ্রকাশ হতে পারে এই মাসের শেষে অথবা আগামী বছরের জানুয়ারি মাসে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এসবিআই পিও পরীক্ষার অ্যাডমিট প্রকাশ পেতে পারে ডিসেম্বরের প্রথম বা দ্বিতীয় সপ্তাহ নাগাদ। পরীক্ষার দিন অবশ্যই অ্যাডমিট কার্ডটি নিয়ে আসতে হবে পরীক্ষার্থীদের।