রাজ্যের কলেজে ক্লার্ক ও গ্রূপ-ডি কর্মী নিয়োগ, আবেদনপত্র ডাউনলোড করুন

রাজ্যের কলেজে ক্লার্ক ও গ্রূপ-ডি কর্মী নিয়োগ

রাজ্যের কলেজে ক্লার্ক ও গ্রুপ ডি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ‌ মাধ্যমিক/ অষ্টম শ্রেণী পাশ করে থাকলে এই সব পদগুলিতে আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে পুরুষ মহিলা উভয় প্রার্থীরাই আবেদনযোগ্য। কোন কলেজে নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা কি লাগবে, বয়স সীমা কত হতে হবে, আবেদন পদ্ধতি সহ রইল বিস্তারিত প্রতিবেদন।

পদের নাম- ক্লার্ক (গ্রুপ- সি)।
মোট শূন্যপদ- ১ টি।
শিক্ষাগত যোগ্যতা- ক্লার্ক (গ্রুপ- সি), এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে অন্তত মাধ্যমিক পাশ। সঙ্গে যেকোনো সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার কোর্স করে থাকতে হবে।
বয়স সীমা- বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীভূক্ত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী সর্বোচ্চ বয়সসীমায় ছাড় পাবেন।
বেতনক্রম- পশ্চিমবঙ্গ সরকারের নিয়ম অনুযায়ী প্রতি মাসে বেতন দেওয়া হবে।

পদের নাম- ল্যাব অ্যাটেন্ড্যান্ট (গ্রুপ- ডি)।
মোট শূন্যপদ- ১ টি।
শিক্ষাগত যোগ্যতা- অষ্টম শ্রেণী পাশ।
বয়স সীমা- গ্রুপ ডি পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীভূক্ত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী সর্বোচ্চ বয়সসীমায় ছাড় পাবেন।
বেতনক্রম- পশ্চিমবঙ্গ সরকারের নিয়ম অনুযায়ী প্রতি মাসে বেতন দেওয়া হবে।

চাকরির খবরঃ রাজ্যের শিশু সুরক্ষা দপ্তরে ক্লার্ক ও গ্রূপ-ডি কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি- উভয় পদের ক্ষেত্রেই আবেদন করতে হবে নির্দিষ্ট ফরমেটে। সঠিকভাবে পূরণ করা আবেদনপত্রের সাথে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস সংযুক্ত করে মুখ বন্ধ খামে স্কটিশ চার্চ কলেজের ঠিকানায় রেজিস্টার্ড পোস্ট বা কুরিয়ারের মাধ্যমে পাঠানো যাবে। অথবা সরাসরি কলেজের ঠিকানা এসে জমা দিতে পারবেন। আবেদনপত্র যে মুখ বন্ধ খামের মধ্যে ভরে পাঠাবেন, ওই খামের উপর লিখতে হবে, Application for Group- C/ Group- D (যে পদে আবেদন করবেন)। একজন প্রার্থী দুটি পদের জন্য আবেদন করলে দুটি আলাদা আলাদা আবেদন পত্র পাঠাতে হবে। এবং আবেদন ফি দুটি পদের ক্ষেত্রে আলাদাভাবে জমা দিতে হবে।
আবেদনের শেষ তারিখ- আবেদন করা যাবে ২০ জুন, ২০২২ তারিখ পর্যন্ত।

আবেদন ফি- এই দুটি পদে নিয়োগের বিজ্ঞপ্তি দুটি আলাদা আলাদা নোটিশের মাধ্যমে প্রকাশিত হয়েছে। তাই প্রতিটি পদের ক্ষেত্রে আলাদা আলাদা ভাবে আবেদন ফি বাবদ ২৫০/- টাকা জমা দিতে হবে। আবেদন ফি জমা দিতে হবে স্কটিশ চার্চ কলেজের নির্দিষ্ট অ্যাকাউন্ট নম্বরে। অ্যাকাউন্টের তথ্য নিচে দেওয়া হল।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা- Office of the Principal, Scottish Church College, 1&3 Urquhart Square, Kolkata- 700 006

চাকরির খবরঃ পোস্ট অফিসে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ চলছে

নিয়োগ পদ্ধতি- নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে। আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা মানের ওপর নির্ভর করে নির্দিষ্ট সংখ্যক প্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের জন্য ডাক পাবেন ইমেইলের মাধ্যমে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনকারীরা যেনো প্রতিনিয়ত নিজেদেরই মেইল চেক করেন।

Official Notification
Group- C: Download Now
Group- D: Download Now

Daily Job Update: Click Here
Application form: Download Now
(গ্রুপ-সি ও গ্রুপ-ডি পদে আবেদন করার জন্য দুটি আলাদা আলাদা আবেদনপত্র জমা করতে হবে)