কেন্দ্রীয় সরকারের দপ্তরে বিনামূল্যে প্রশিক্ষণ, প্রতিমাসে স্টাইপেন্ড ১০ হাজার টাকা

কেন্দ্রীয় সরকারের দপ্তরে বিনামূল্যে প্রশিক্ষণ

কেন্দ্রীয় সরকারের দপ্তরে বিনামূল্যে প্রশিক্ষণের মাধ্যমে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জানতে নিচে রইলো আজকের এই প্রতিবেদন।

Employment No- 108/2022
পদের নাম- Technician ITI/ Diploma/ Graduate Apprentice
মোট শূন্যপদ- ৪০০ টি।
যে সমস্ত পদে নিয়োগ করা হবে সেগুলো হলো- Mechanical, Electronics, Electrical, Civil, Architecture, Instrumentation, information Technology, Human Resources, Finance & Accounts সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা- ইচ্ছুক প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদ অনুযায়ী সংশ্লিষ্ট বিভাগে ITI/ Diploma/ Degree করা থাকলে আবেদন করতে পারবেন।
বয়স- প্রার্থীর বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
স্টাইপেন্ড- প্রতিমাসে স্টাইপেন্ড Graduate Apprentice -এর ক্ষেত্রে ১০,০০০/- টাকা। Diploma Apprentice -এর ক্ষেত্রে ৮,০০০/- টাকা ও ITI Apprentice -এর ক্ষেত্রে ৭,০০০/- টাকা।
প্রশিক্ষণের সময়সীমা- ১ বছর।

FB Join

চাকরির খবরঃ সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকে ক্লার্ক নিয়োগ

আবেদন পদ্ধতি– ইচ্ছুক প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। www.sjvn.nic.in গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় প্রার্থীর বৈধ ইমেইল আইডি, মোবাইল নাম্বার, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের ছবি, সিগনেচার, সহ সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে।
আবেদন ফি- আবেদন ফি বাবদ Unreserved প্রার্থীদের ক্ষেত্রে ১০০/- টাকা ধার্য করা হয়েছে। SC/ ST/ PWD প্রার্থীদের ক্ষেত্রে কোনরূপ আবেদন ফি লাগবে না। আবেদন ফি জমা করা যাবে Net Banking, Credit Card, Debit Card -এর মাধ্যমে।
আবেদনের শুরু ও শেষ তারিখ- ১৯ ডিসেম্বর, ২০২২ তারিখ থেকে ৮ জানুয়ারি, ২০২৩ তারিখ পর্যন্ত।

Official Notification: Download Now
Apply Now: Click Here