আশা কর্মী নিয়োগ চলছে, মাধ্যমিক পাশে আবেদন করুন

রাজ্যে নতুন করে আশা কর্মী নিয়োগ

রাজ্যের মহিলা চাকরি প্রার্থীদের জন্য বিরাট বড় সুখবর। পশ্চিমবঙ্গ সরকারের অধীনস্থ জাতীয় স্বাস্থ্য মিশনের আওতায় চুক্তিভিত্তিতে পঞ্চায়েত এলাকার বিভিন্ন উপস্বাস্থ্য কেন্দ্রে আশা কর্মী পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জানতে নিচে রইলো আজকের এই প্রতিবেদন।

পদের নাম- আশা কর্মী।
মোট শূন্যপদ- ৩০ টি।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন।
বয়স- প্রার্থীর বয়স ৩০ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। এবং তপশিলি জাতি বা উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে ২২ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। বয়স হিসাব করতে হবে ১ জানুয়ারি ২০২২ তারিখ অনুযায়ী।
অন্যান্য যোগ্যতা- আবেদনকারীকে অবশ্যই মহিলা হতে হবে। কেবল বিবাহিতা/ বিধবা/ আইনগতভাবে বিবাহ বিচ্ছিন্ন মহিলারাই আবেদনের যোগ্য। প্রার্থীকে সংশ্লিষ্ট এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে। এছাড়াও প্রার্থীকে গ্রেড-১ এবং গ্রেড-২ স্বনির্ভর গোষ্ঠীর সদস্য হয়ে হয়ে থাকতে হবে।

চাকরির খবরঃ হাওড়া ও শিয়ালদা ডিভিশনে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি- আবেদনের ইচ্ছুক প্রার্থীরা অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নিচের দেওয়া লিংকে ক্লিক করে আবেদনপত্র ডাউনলোড করে সমস্ত প্রয়োজনীয় নথি যোগ করে। নিচের দেওয়া ঠিকানায় আলাদা আলাদা ব্লকে আবেদনপত্র পাঠাতে হবে। এবং মুখ বন্ধ খামের উপর বড় হাতে লিখতে হবে Application For The Post Of Asha_______ Village Under _________Health Sub-Centre. ( নিচে ব্লক ভিত্তিক আবেদনপত্র ডাউনলোড করার লিংক দেওয়া হয়েছে )।
আবেদন পত্র পাঠানোর ঠিকানা- To The Office of the Block Development Officer, ____Dev. Block, at______ P .o________ P.s _______ Dist-South 24 Parganas, Pin_____.
আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ- ২৯ অক্টোবর ২০২২ তারিখ বিকাল ৪ টার মধ্যে আবেদনপত্র জমা করতে হবে।

শূন্যপদের বিন্যাস- পাথর প্রতিমা ব্লক- ১২ টি ও ঠাকুরপুকুর ব্লক- ১৮ টি।
নিয়োগ স্থান- সাউথ ২৪ পরগনা জেলার পাথর প্রতিমা ব্লক ও ঠাকুরপুকুর ব্লকের গ্রাম পঞ্চায়েত এলাকার উপসাস্থ্য কেন্দ্রগুলিতে নিয়োগ করা হবে।

চাকরির খবরঃ ITBP -তে হেড কনস্টেবল নিয়োগ

প্রয়োজনীয় ডকুমেন্টস-
১) জন্মতারিখের শংসাপত্র।
২) মাধ্যমিকের এডমিট কার্ড।
৩) স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র।
৪) জাতিগত প্রমাণপত্র।
৫) স্বনির্ভর গোষ্ঠীর সদস্যের প্রমাণপত্র।
৬) দু কপি পাসপোর্ট সাইজের ছবি।

Application Form:
পাথর প্রতিমা ব্লক: Download Now
ঠাকুরপুকুর ব্লক: Download Now