হেড কনস্টেবল পদে নিয়োগ, আবেদন চলবে ২৯ জুলাই পর্যন্ত

হেড কনস্টেবল পদে নিয়োগ

স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে হেড কনস্টেবল পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মোট শূন্যপদের সংখ্যা, প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং আবেদন পদ্ধতিসহ নিচে রইল আজকের এই প্রতিবেদন। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে পুরুষ ও মহিলা উভয় প্রার্থীরাই আবেদন করতে পারবেন।

পদের নাম- হেড কনস্টেবল (পুরুষ)
মোট শূন্যপদ- ৫৭৩ টি। (UR- ২১৩ টি, EWS- ৫৮ টি, OBC- ১২৮ টি, SC- ১০৬ টি, ST- ৬৮ টি)

পদের নাম- হেড কনস্টেবল (মহিলা)
মোট শূন্যপদ- ২৮৪ টি। (UR- ১০৭ টি, EWS- ২৯ টি, OBC- ৬৩ টি, SC- ৫২ টি, ST- ৩৩ টি)

বয়স- ০১/০৭/২০২২ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে অর্থাৎ প্রার্থীর জন্ম তারিখ ০২/০৭/১৯৯৫ থেকে ০১/০৭/২০০৪ তারিখের মধ্যে হতে হবে। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বোর্ড থেকে বিজ্ঞান এবং অংক বিষয় নিয়ে উচ্চমাধ্যমিক পাশ অথবা NTC অনুমোদিত যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেকানিক কাম অপারেটর ইলেকট্রনিক কমিউনিকেশন সিস্টেমের কোর্স করে থাকতে হবে।
এছাড়াও ১৫ মিনিটে ১০০০ টি ইংরেজি শব্দ প্রেস করার দক্ষতা রাখতে হবে এবং বেসিক কম্পিউটার ফাংশন সম্পর্কে যথেষ্ট জ্ঞান থাকতে হবে।
বেতন- পে লেভেল ৪ অনুযায়ী ২৫,৫০০ থেকে ৮১,১০০ টাকা।

চাকরির খবরঃ বাংলা সহায়তা কেন্দ্রে কর্মী নিয়োগ চলছে 

আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীরা কেবলমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। www.ssc.nic.in এই ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদন করার সময় প্রার্থীর অবশ্যই বৈধ ইমেইল আইডি এবং ফোন নম্বর থাকতে হবে। সম্প্রতি তোলা কালার পাসপোর্ট সাইজ ফটো (20 kb থেকে 50 kb) এবং প্রার্থীর স্বাক্ষর স্ক্যান করে আপলোড করতে হবে। এছাড়াও প্রার্থীর অন্যান্য সমস্ত প্রয়োজনীয় নথি স্ক্যান করে আপলোড করতে হবে।
আবেদন ফি- ১০০ টাকা আবেদন ফি হিসেবে ধার্য করা হয়েছে। SC/ ST/ এক্স সার্ভিস ম্যান এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে কোনো আবেদন ফি লাগবে না। অনলাইনের মাধ্যমে আবেদন ফি জমা করতে পারবেন।৩০/০৭/২০২২ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন ফি জমা করা যাবে।
আবেদন করার শেষ তারিখ- ২৯ জুলাই ২০২২ তারিখ পর্যন্ত আবেদন করতে পাবেন।

নিয়োগ পদ্ধতি- কম্পিউটার বেসড এক্সামিনেশন (CBT), ফিজিক্যাল এনডিউরেন্স এন্ড মেজারমেন্ট টেস্ট (PE & MT), ট্রেড টেস্ট, কম্পিউটারের টেস্ট এবং টাইপিং টেস্ট এর উপর নির্ভর করে প্রার্থী নির্বাচিত করা হবে। CBT টেস্ট হবে মোট ১০০ নম্বরের উপর। কোন নেগেটিভ মার্ক নেই। প্রশ্নের ভাষা হবে হিন্দি অথবা ইংরেজিতে।

পরীক্ষার কেন্দ্র- বর্ধমান, দুর্গাপুর,আসানসোল, শিলিগুড়ি এবং কলকাতা সহ আরো বিভিন্ন বড় বড় শহরে পরীক্ষার কেন্দ্রে রয়েছে।

চাকরির খবরঃ মাধ্যমিক পাশে পুলিশ ড্রাইভার নিয়োগ

যে সমস্ত বিষয়ের উপর পরীক্ষা হবে তা নিম্নোক্ত-
১) জেনারেল সাইন্স ম্যাথমেটিক্স।
২) ম্যাথমেটিক্স।
৩) রিজনিং।
৪) কম্পিউটার ফান্ডামেন্টাল, MS- Excel, MS- Word, কমিউনিকেশন, ইন্টারনেট, ওয়েব ব্রাউজার ইত্যাদি।

Official Notification: Download Now
Official Website: Click Here
Daily Job Update: Click Here