‘ভুয়ো’ প্রার্থী তালিকায় নাম! চাকরি যাচাইকরণের জন্য ৯ জন প্রার্থীকে ডাকল SSC

সম্প্রতি এসএসসির তরফে প্রকাশ করা হয়েছিল অবৈধ উপায়ে নিয়োগ পাওয়া প্রার্থীদের তালিকা। সেই তালিকায় থাকা ৯ জন প্রার্থী এসএসসির তালিকাকে চ্যালেঞ্জ করে দ্বারস্থ হন আদালতের। এক্ষেত্রে তাঁদের দাবি, ‘ভুয়ো’ প্রার্থী তালিকায় নাম থাকার কথা নয় তাঁদের। এবার আদালতের নির্দেশে ডেকে পাঠানো হলো সেই ৯ জন প্রার্থীকে। খতিয়ে দেখা হবে সত্যিই অবৈধ উপায়ে তাঁরা নিয়োগ পেয়েছিলেন কিনা।

সম্প্রতি হাইকোর্টের নির্দেশে সামনে আসে অবৈধ উপায়ে নিয়োগ পাওয়া প্রার্থীদের তালিকা। সেই তালিকায় থাকা ১৮৪ জন প্রার্থীর মধ্যে ৮১ জন বর্তমানে চাকরিতে নিযুক্ত। এই প্রার্থী তালিকা প্রকাশ পেতেই চাঞ্চল্য ছড়ায় বিভিন্ন মহলে। এরপরই তালিকায় থাকা নয় জন প্রার্থী দ্বারস্থ হন আদালতের। তাঁদের দাবি, এই তালিকায় তাঁদের নাম থাকার কথা নয়। বিষয়টি পর্যালোচনা করে বিচারপতি নির্দেশ দেন সংশ্লিষ্ট প্রার্থীদের আগামী সোমবার সকাল সাড়ে দশটার মধ্যে কমিশনের দফতরে উপস্থিত হতে। সঙ্গে আনতে বলা হয়েছে প্রয়োজনীয় নথি। এই প্রার্থীদের নথি এবং ওএমআর শিট খতিয়ে দেখে আদালতে রিপোর্ট পেশের নির্দেশ দেওয়া হয়েছে।

চাকরির খবরঃ পোস্ট অফিসে কর্মী নিয়োগ চলছে

ঘটনাটির পরিপ্রেক্ষিতে হাইকোর্টের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, সংশ্লিষ্ট প্রার্থীদের নিয়ে বৈঠক করতে হবে কমিশনকে। এই বৈঠকে প্রার্থীদের সাথে তাঁদের আইনজীবী, কমিশনের চেয়ারম্যান, ও কমিশনের আইনজীবীকে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এবং এ সম্বন্ধে রিপোর্ট জমা দিতে হবে আগামী সপ্তাহে বুধবারের মধ্যে।

চাকরির খবরঃ রাজ্যের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ