SSC Recruitment Scam: স্কুল সার্ভিস কমিশনকে নিজেদের ‘ভুল’ শোধরানোর পরামর্শ দিল হাইকোর্ট

SSC Recruitment Scam

বৃহস্পতিবার ছিল কর্মশিক্ষায় নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানি। এদিন মামলা চলাকালীন সময়ে হাইকোর্টের বিচারপতি বিশ্বজিত বসু এসএসসি (স্কুল সার্ভিস কমিশন) কে পরামর্শ দেয় নিজেদের ভুল শুধরে ‘ভুয়ো’ শিক্ষকদের খুঁজে বের করে তাদের চাকরি বাতিল করতে।

রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে তুঙ্গে জল্পনা। একাধিক মামলা আদালতে বিচারাধীন। এদিন বৃহস্পতিবার ছিল কর্মশিক্ষায় নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানি। প্রসঙ্গত, ২০১৬ সালে কর্মশিক্ষার বিষয়ে ৫১ জনের প্যানেল প্রকাশ পায়। তবে সেখানেও মেলে দুর্নীতির আঁচ। এক্ষেত্রে অভিযোগ আসে, এই প্যানেলে থাকা বহু প্রার্থী কম নম্বর পাওয়া সত্ত্বেও ডাক পান ইন্টারভিউতে। সংশ্লিষ্ট ঘটনাটির অভিযোগ জানিয়ে চারজন প্রার্থী দ্বারস্থ হন হাইকোর্টের। মামলা চলে আদালতে। ঘটনা প্রসঙ্গে ভুল স্বীকার করেন এসএসসির আইনজীবী। এরপরেই বিচারপতি বসু বলেন, ভুল করে থাকলে সেই ভুল সংশোধন করে নিক স্কুল সার্ভিস কমিশন। ভুয়ো প্রার্থীদের চিহ্নিত করে তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা হোক।

FB Join

আরও পড়ুনঃ ভুল সংশোধনের সুযোগ পাবেন প্রাথমিকের চাকরিপ্রার্থীরা

এদিন বিচারপতি বসু আগামী সোমবার ওই ভুয়ো প্রার্থীদের তালিকা জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন মামলাকারীদের। এদিন এসএসসির উদ্দেশ্যে বিচারপতির বক্তব্য, ভুয়ো প্রার্থীদের খুঁজে বার করে তাঁদের চাকরি বাতিলের ক্ষমতা কমিশনের রয়েছে। এসএসসির কাজে কোনো ভুল থাকলে তা শুধরে নেওয়া হোক। কমিশনের কাছেই সকল তথ্য রয়েছে, কোনটা ঠিক আর কোনটা ভুল তাও কমিশন জানে। এক্ষেত্রে বিচারপতির নির্দেশ, নিজেদের ক্ষমতা ব্যবহার করে বেআইনিভাবে নিযুক্ত প্রার্থীদের বিরুদ্ধে পদক্ষেপ নিক কমিশন। তা হলে আর সিবিআইয়ের প্রয়োজন হবেনা।