কেন্দ্রীয় পুলিশ বাহিনীতে ৮৫ হাজার নিয়োগ, ঘোষণা করলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

কেন্দ্রীয় পুলিশ বাহিনীতে ৮৫ হাজার নিয়োগ

দেশে তথা রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীতে প্রায় ৮৫ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করার সিদ্ধান্ত গ্রহণ করতে চলেছে কেন্দ্র সরকার। ২০২৩ সালের ডিসেম্বরে মধ্যে এই সমস্ত শূন্যপদে নিয়োগ হবে বলে জানান স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই।

Mos -এর তথ্য অনুসারে, আসাম রাইফেলসে ৯ হাজার ৬৫৯ টি শূন্যপদ, সীমান্ত নিরাপত্তা বাহিনীতে ১৯ হাজার ২৫৪ টি শূন্যপদ। কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীতে ১০ হাজার ৯৮১ টি শূন্যপদ, কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সে ২৯ হাজার ৯৮৫ টি শূন্যপদ, ইন্দো তিব্বত সীমান্ত পুলিশে ৩ হাজার ১৮৭ টি শূন্যপদ ও সশস্ত্র সীমা বলে ১১ হাজার ৪০২ টি শূন্যপদ রয়েছে। যা সব মিলিয়ে মোট ৮৫ হাজার ৪০৫ টি শূন্যপদে সিএপিএফ নিয়োগ করবে কেন্দ্র সরকার।

চাকরির খবরঃ রাজ্যে কন্যাশ্রী প্রকল্পে কর্মী নিয়োগ

তবে কনস্টেবল পদে বার্ষিক নিয়োগের জন্য পদ্ধতিগত দিক রয়েছে। এর জন্য স্টাফ সিলেকশন কমিশনের সঙ্গে একটি চুক্তিও স্বাক্ষর করা হয়েছে। জেনারেল ডিউটি পদের জন্য কনস্টেবল, সাব-ইন্সপেক্টর, অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর ও এসিস্ট্যান্ট কমান্ড্যান্ট পদে নিয়োগের দীর্ঘ সময় মেয়াদী একটি করে নোডাল ফোর্স মনোনীত করা হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রী নিত্যানন্দ রাই।