SSC Scam: নিয়োগ দুর্নীতিতে ভূমিকা রয়েছে মধ্যস্থতাকারী শিক্ষকদের! এবার সিবিআইয়ের নজরে ৯ শিক্ষক!

SSC Scam

রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে জলঘোলার শেষ নেই। যত দিন এগোচ্ছে সামনে আসছে চাঞ্চল্যকর সব তথ্য। বর্তমানে নিয়োগ দুর্নীতি কান্ডের তদন্ত করছেন সিবিআইয়ের তদন্তকারী অফিসাররা। এর আগে দুর্নীতি কান্ডে গ্রেফতার হয়েছেন বহু নামজাদা ব্যক্তিত্বরা। চাকরি বাতিল হয়েছে অযোগ্য প্রার্থীদের। তবে এবার নজরে এলো নিয়োগ দুর্নীতির ভূমিকায় থাকা বেশ কিছু মধ্যস্থতাকারী শিক্ষকদের নাম।

আদালতের নির্দেশে নিয়োগ দুর্নীতির তদন্তে রয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিবিআই)। অন্যদিকে কড়া হাতে বিচার চলছে কলকাতা হাইকোর্টে। এর আগে নিয়োগ দুর্নীতির সঙ্গে যুক্ত একাধিক তথ্য প্রমাণ আদালতে পেশ করে সিবিআই। তথ্য দেওয়া হয় বেআইনি আর্থিক লেনদেনেরও। বাতিল হয় বহু অযোগ্য প্রার্থীদের চাকরি। তবে এখানেই শেষ নয়। এবার সিবিআইয়ের দাবি, অযোগ্য প্রার্থীদের সাথে দুর্নীতি কান্ডে ভূমিকা রয়েছে মধ্যস্থতাকারী শিক্ষকদেরও। ইতিমধ্যেই সিবিআই স্ক্যানারে নজরে এসেছেন স্কুল ও কলেজের বেশ কয়েকজন শিক্ষক! সিবিআই সূত্রে খবর, সংশ্লিষ্ট অযোগ্য প্রার্থীদের সাথে মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করেন এই শিক্ষকেরা।

আরও পড়ুনঃ প্রাথমিকের নিয়োগে যুক্ত হতে পারবেন সিটেট উত্তীর্ণরা

FB Join

সংশ্লিষ্ট বিষয়ে তদন্ত করে প্রায় ৯ জন মধ্যস্থতাকারী শিক্ষকদের তালিকা প্রস্তুত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এঁনারা বিভিন্ন স্কুল ও কলেজে কর্মরত। সিবিআই সূত্রে জানা যাচ্ছে, এই শিক্ষকদের মধ্যে পাঁচ জন কলেজের অধ্যাপক। আর বাকি চারজন হলেন স্কুল শিক্ষক। নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে এই মধ্যস্থতাকারী শিক্ষকদের উপস্থিতি রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে বর্তমানে। এই দুর্নীতি থেকে রেহাই কবে? উত্তরের আশায় রাজ্যবাসী।