SSC JE Recruitment: স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে জুনিয়ার ইঞ্জিনিয়ার নিয়োগ

কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দপ্তরে জুনিয়ার ইঞ্জিনিয়ার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করবে কেন্দ্রীয় স্টাফ সিলেকশন কমিশন। SSC JE Recruitment 2020. পশ্চিমবঙ্গের বিভিন্ন শহরে পরীক্ষার সেন্টার রয়েছে। যেমন- আসানসোল, হুগলি, কলকাতা, শিলিগুড়ি।

বর্ডার রোড অর্গানাইজেশন, সেন্ট্রাল পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্ট, সেন্ট্রাল ওয়াটার এন্ড পাওয়ার রিচার্জ স্টেশান, সেন্ট্রাল ওয়াটার কমিশন, ফারাক্কা ব্যারেজ প্রজেক্ট, মিলিটারি ইঞ্জিনিয়ার সার্ভিসেস, ন্যাশনাল টেকনিক্যাল রিসার্চ অর্গানাইজেশন‌ সহ মোট 19 টি দপ্তরে বিভিন্ন শাখায় জুনিয়ার ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে।

আরও পড়ুন -  ফেব্রুয়ারি মাসের সব চাকরির খবর, পরীক্ষার তারিখ, রেজাল্ট- একনজরে দেখে নিন

পদের নাম- জুনিয়ার ইঞ্জিনিয়ার (সিভিল, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল)।

শূন্যপদ- মোট শূন্যপদ এর সংখ্যা এখনো প্রকাশ করেনি স্টাফ সিলেকশন কমিশন। শূন্য পদের জন্য আলাদা করে বিজ্ঞপ্তি প্রকাশ করবে কেন্দ্রীয় এসএসসি।

বয়স- বিভিন্ন পদ অনুযায়ী বয়স হতে হবে সর্বোচ্চ 30 বা 32 বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা-বিভিন্ন পদ অনুযায়ী সংশ্লিষ্ট শাখায় ইঞ্জিনিয়ারিং-এর ডিগ্রী কোর্স ডিপ্লোমা কোর্স পাশ করতে হবে। শিক্ষাগত যোগ্যতা সংক্রান্ত বিস্তারিত তথ্য ‌ অফিশিয়াল নোটিফিকেশন থেকে জানা যাবে।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে সরাসরি অনলাইনের মাধ্যমে। স্টাফ সিলেকশন কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার পর রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন করতে হবে। যে সমস্ত আবেদনকারীর আগেই রেজিস্ট্রেশন করা আছে, তাদের নতুন করে রেজিস্ট্রেশন করতে হবে না সরাসরি লগইন করে আবেদন করতে পারবে। আবেদনকারীর একটি মোবাইল নম্বর এবং একটি ইমেইল আইডি থাকতে হবে।

আবেদন ফি- জেনারেল এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে 100 টাকা পেমেন্ট করতে হবে। এসসি/ এসটি/ প্রতিবন্ধী/ মহিলা/ Ex-servicemen প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি জমা দিতে হবে না। আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ 1 নভেম্বর, 2020.

আরও পড়ুন -  6506 শূন্যপদে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দপ্তরে নিয়োগ, SSC CGL Recruitment 2020

আবেদনের শেষ তারিখ-30 অক্টোবর, 2020.

অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন-


অনলাইনে আবেদন করুন-