MTS, GD Constable, CHSL সহ ১৫ টি পরীক্ষার তারিখ প্রকাশিত হলো, SSC Exam Calendar 2022

SSC Exam Calendar 2022

দেশজুড়ে চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর। কেন্দ্রীয় সরকারের স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে মোট ১৫ টি পরীক্ষার তারিখ প্রকাশ করা হয়েছে। পাশাপাশি ওই সমস্ত পরীক্ষায় আবেদন করার বিজ্ঞপ্তি কবে জারি করা হবে তাও প্রকাশিত হয়েছে।
মাল্টিটাস্কিং স্টাফ বা MTS, কম্বাইন্ড হায়ার সেকেন্ডারি লেভেল বা CHSL, কম্বাইন্ড গ্রাজুয়েট লেভেল বা CGL, জিডি কনস্টেবল (GD Constable), স্টেনোগ্রাফার, দিল্লি পুলিশের সাব-ইন্সপেক্টর সহ বহু গুরুত্বপূর্ণ পরীক্ষার নিয়োগের বিজ্ঞপ্তি কবে প্রকাশিত হবে, আবেদন প্রক্রিয়া কবে শেষ হবে এবং পরীক্ষা কবে গ্রহণ করা হবে তা জানিয়ে দেওয়া হয়েছে।

দেশের চাকরিপ্রার্থীরা এইসব পরীক্ষার জন্য প্রতিবছর অপেক্ষা করে থাকেন। প্রতিবছরের মতো এবছরও স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে পরীক্ষা তারিখের ক্যালেন্ডার প্রকাশ করা হয়েছে। পরীক্ষা তারিখের ক্যালেন্ডার পেয়ে চাকরি প্রার্থীরা খুশি। কারণ গোটা বছরের মধ্যেই কোন পরীক্ষা কবে হবে অথবা কবে বিজ্ঞপ্তি প্রকাশিত হবে তা জেনে গেলে প্রস্তুতি নিতে সুবিধা হয় চাকরিপ্রার্থীদের।

স্টাফ সিলেকশন কমিশন কর্তৃক প্রকাশিত পরীক্ষা তারিখের ক্যালেন্ডার অনুযায়ী, ২০২১ সালের CGL নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে ২৩ ডিসেম্বর, ২০২১, আবেদন প্রক্রিয়া শেষ হবে ২৩ জানুয়ারি, ২০২২।
২০২১ সালের CHSL নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত ১ ফেব্রুয়ারি, ২০২২। আবেদন প্রক্রিয়া শেষ হবে ৭ মার্চ, ২০২২।
পাশাপাশি মাল্টিটাস্কিং স্টাফ (নন-টেকনিক্যাল) বা MTS নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে ২২ মার্চ, ২০২২ এবং আবেদন করার শেষ তারিখ থাকবে ৩০ এপ্রিল, ২০২২।
প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী ২০২২ সালের SSC GD Constable নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে ২২ ফেব্রুয়ারি, ২০২৩, অনলাইনে আবেদন করার শেষ তারিখ থাকবে ৩১ মার্চ, ২০২৩। এছাড়াও বাকি নিয়োগের বিজ্ঞপ্তি কবে প্রকাশিত হবে তা নিচে দেওয়া হল।

চাকরির খবরঃ
স্বাস্থ্য দপ্তরে গ্রূপ- সি কর্মী নিয়োগ
সরকারি হাসপাতালে ক্লার্ক পদে নিয়োগ
মাধ্যমিক পাশে আশা কর্মী নিয়োগ

কেবল স্টাফ সিলেকশন কমিশন নয়, পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকেও প্রতিমাসে বিভিন্ন পরীক্ষার তারিখ, ফলাফল প্রকাশের তারিখ প্রকাশিত হতো। তবে বিগত কয়েক মাস যাবত পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ এইরূপ কোন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। রাজ্যের চাকরিপ্রার্থীদের দাবি কেন্দ্রীয় সরকারের স্টাফ সিলেকশন কমিশন এর মত পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন প্রতিবছর পরীক্ষা তারিখের ক্যালেন্ডার প্রকাশ করুক যাতে পরীক্ষার্থীদের সুবিধা হয়।