২০৫৬ শূন্যপদে স্টেট ব্যাংকে চাকরির সুযোগ, আবেদন চলবে ২৫ অক্টোবর পর্যন্ত

২০৫৬ শূন্যপদে স্টেট ব্যাংকে চাকরির সুযোগ

ভারতীয় স্টেট ব্যাংকে প্রবেশনারি অফিসার পদে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনের মাধ্যমে প্রার্থীর আবেদন করতে পারবেন। শূন্যপদ সহ আরও বিস্তারিত তথ্য জানতে নিচে রইল বিস্তারিত প্রতিবেদন। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিয়োগ প্রক্রিয়া পরিচালনা করবে Institute of Banking Personnel Selection (IBPS).

পদের নাম- প্রবেশনারি অফিসার।
শূন্যপদ- মোট ২০৫৬ টি। (SC- ৩২৪, ST- ১৬২,OBC- ৫৬০, EWS- ২০০, GEN- ২০০)
রেগুলার শূন্যপদ- মোট ২০০০ টি। (SC- ৩০০ ,ST- ১৫০,OBC- ৫৪০, EWS- ২০০, GEN- ৮১০)
ব্যাকলগ শূন্যপদ- মোট ৫৬ টি। SC- ২৪, ST- ১২, OBC- ২০)

বয়স- ০১/০৪/২০২১ তারিখে প্রার্থীর বয়স ২১ থেকে ৩০ এর মধ্যে হতে হবে অর্থাৎ প্রার্থীর জন্ম তারিখ ০২/০৪/১৯৯১ থেকে ০১/০৪/২০০০ এর মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

চাকরির খবরঃ অক্টোবর মাসের সমস্ত চাকরির খবর

শিক্ষাগত যোগ্যতা- যেকোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যেকোন শাখায় স্নাতক এবং ফাইনাল ইয়ার/ সেমিস্টার এর ছাত্র ছাত্রীরাও এই সমস্ত পদের জন্য আবেদন করতে পারবেন। কষ্ট একাউন্টেন্ট নিয়ে পাঠরত শিক্ষার্থীরাও আবেদন করতে পারবেন।

আবেদন পদ্ধতি- শুধুমাত্র অনলাইনের মাধ্যমে প্রার্থীরা আবেদন করতে পারবেন। আই.বি.পি.এস. -এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই আবেদন শুরু হয়ে গেছে। অনলাইনে আবেদন করতে পারবেন ২৫/১০/২০২১ তারিখ পর্যন্ত।

আরও পড়ুনঃ বিকাশ ভবন স্কলারশিপ ২০২১

আবেদন ফি- জেনারেল/ EWS/ OBC প্রার্থীদের জন্য ৭৫০ টাকা ধার্য করা হয়েছে এবং SC/ ST/ PWD প্রার্থীদের জন্য কোন আবেদন ফি লাগবে না।
পরীক্ষার কেন্দ্র- পশ্চিমবঙ্গের মধ্যে আসানসোল, হুগলি,শিলিগুড়ি, কলকাতা, কল্যাণী, দুর্গাপুর সহ আরো বিভিন্ন শহরের পরীক্ষার কেন্দ্র রয়েছে।

নিয়োগ পদ্ধতি- নিয়োগ করা হবে ১০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষা, ২০০ নম্বরের মেইন পরীক্ষা। পরীক্ষার সিলেবাস নীচে দেওয়া হলো।

আবেদন শুরু- ০৫/১০/২০২১
আবেদন শেষ- ২৫/১০/২০২১

Official Notice: Download Now

Apply Now: Click Here

Daily Job Update: Click Here