শুরু হলো উচ্চ প্রাথমিকের কাউন্সিলিং, নিয়োগ হবে কর্মশিক্ষা ও শারীরশিক্ষার চাকরিপ্রার্থীদের

শুরু হলো উচ্চ প্রাথমিকের কাউন্সিলিং

এদিন বৃহস্পতিবার থেকে শুরু হলো উচ্চ প্রাথমিকের কর্মশিক্ষা ও শারীরশিক্ষার চাকরিপ্রার্থীদের কাউন্সিলিং প্রক্রিয়া। এর আগেই কাউন্সিলিং এর কথা জানিয়েছিল স্কুল সার্ভিস কমিশন। সেইমতো এদিন বৃহস্পতিবার সল্টলেকে এসএসসির নতুন ভবনে সকাল ১০ টা থেকেই শুরু হয়েছে কাউন্সিলিং। নিয়োগ হবে মোট ১৬০০ শূন্যপদের জন্য।

কিছুদিন আগেই স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে রাজ্যে কর্মশিক্ষা (Work Education) ও শারীরশিক্ষা (Physical Education) বিষয়ের জন্য ১৬০০ টি শূন্যপদের ঘোষণা করা হয়। সাথে উক্ত বিষয়গুলির শূন্যপদে প্রার্থীদের নিয়োগের কথাও জানানো হয়। প্রসঙ্গত, উল্লেখিত বিষয় দুটির জন্য অপেক্ষমান তালিকায় ছিলেন মোট ১৪০৪ জন চাকরিপ্রার্থী। এসএসসির তরফে জানানো হয়, এবার এই সকল প্রার্থীদের জন্য নিয়োগ কর্মসূচি গ্রহণ করা হবে। এই উদ্দেশ্যে বলা হয়, ১০ই নভেম্বর থেকে কাউন্সিলিং শুরু হবে উক্ত বিষয়গুলির শূন্যপদে নিয়োগের জন্য।

আরও পড়ুনঃ শুরু হলো উচ্চ প্রাথমিকের কাউন্সিলিং

সেইমতো এদিন বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে এসএসসির কাউন্সিলিং প্রক্রিয়া। কর্মশিক্ষা বিষয়ে ৭৫০ টি পদ ও শারীরশিক্ষায় বিষয়ে ৮৫০ টি পদ রয়েছে। আজ থেকে শুরু হওয়া কাউন্সিলিং প্রক্রিয়া চলবে নভেম্বরের ১৬ তারিখ পর্যন্ত। এসএসসির তরফে কাউন্সিলিং এর জন্য আলাদা আলাদা তারিখ নির্বাচন করা হয়েছে। এই কাউন্সিলিং এ চাকরিপ্রার্থীরা স্কুল নির্বাচন করতে পারবেন বলে জানা যাচ্ছে। একমাত্র দার্জিলিং বাদে রাজ্যের অন্যান্য জেলার সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে নিয়োগ করা হবে চাকরিপ্রার্থীদের। সূত্রের খবর, কর্মশিক্ষা ও শারীরশিক্ষা পদে অপেক্ষমান তালিকায় রয়েছেন ১৪০৪ জন প্রার্থী এবং শূন্যপদের সংখ্যা ১৬০০ হওয়ায় চাকরিপ্রার্থীদের অধিকাংশেরই নিয়োগ পাওয়ার সম্ভাবনা রয়েছে।

প্রসঙ্গত, রাজ্যে প্রাথমিক ও উচ্চপ্রাথমিকের নিয়োগ দুর্নীতি নিয়ে জল্পনা তুঙ্গে। আদালতে বিচারাধীন একাধিক মামলা। এরই মধ্যে দীর্ঘ জটিলতা কাটিয়ে শুরু হলো উচ্চ প্রাথমিকের কাউন্সিলিং প্রক্রিয়া।