আশা কর্মী পদে আবেদন করুন, মাধ্যমিক পাশে চাকরির সুযোগ

আশা কর্মী পদে আবেদন করুন

রাজ্যে আবারও নতুন একটি জেলায় আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কেবল মাধ্যমিক পাশ করে থাকলে এই আশা কর্মী পদে আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে। কোন ব্লকে কত শূন্য পদ, শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, আবেদন প্রক্রিয়া সহ বিস্তারিত নিম্নে আলোচনা করা হল। Asha Karmi Recruitment 2022.

পদের নাম- আশা কর্মী।
মোট শূন্যপদ- ৬০ টি। রায়গঞ্জ ব্লক- ১৮ টি শূন্যপদ, কালিয়াগঞ্জ ব্লক- ১১ টি শূন্যপদ, ইটাহার ব্লক- ১৬ টি শূন্যপদ, হেমতাবাদ ব্লক- ১৫ টি শূন্যপদ রয়েছে।
বয়স- প্রার্থীকে এই পদের জন্য আবেদন করতে গেলে প্রার্থীর বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তাপশীলি জাতি ও উপজাতি শ্রেণীভুক্ত প্রার্থীদের বয়স হতে হবে ২২ থেকে ৪০ বছরের মধ্যে। সবক্ষেত্রেই বয়স হিসাব করবেন ১ জানুয়ারি, ২০২২ তারিখের হিসাবে।
শিক্ষাগত যোগ্যতা- এই পদের জন্য আবেদন করতে গেলে প্রার্থীকে অবশ্যই মাধ্যমিক পাশ করতে হবে। প্রার্থীকে অবশ্যই সংশ্লিষ্ট এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে। পাশাপাশি এই পদের জন্য কেবল বিবাহিতা/ বিধবা/ বিবাহ বিচ্ছিন্না মহিলারা আবেদন করতে পারবে। অর্থাৎ কোনো অবিবাহিতা মহিলা এই পদগুলিতে আবেদন করতে পারবেন না।

নতুন বছরের শুরুতে যেসব চাকরির ফর্ম ফিলাপ চলছে দেখুন

আবেদন পদ্ধতি- এই পদের ক্ষেত্রে আবেদন করতে গেলে প্রার্থীকে সম্পূর্ণ অফলাইন মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপত্র পূরণ করে প্রয়োজনীয় নথিপত্র সংযোজন করে সংশ্লিষ্ট ব্লক অফিসের ঠিকানার নির্ধারিত ড্রপ বক্সে আবেদনপত্র জমা করতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩১ জানুয়ারি, ২০২২।
নির্বাচন পদ্ধতি- এই পদের ক্ষেত্রে প্রার্থীদের মাধ্যমিকে প্রাপ্ত নম্বরের 90% এবং ইন্টারভিউ এর 10% সর্বমোট 100% নাম্বার এর মধ্য দিয়ে প্রার্থীদের বাছাই করা হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস-
১) আবেদনকারীর আধার কার্ড জেরক্স।
২) মাধ্যমিকের মার্কশীট এবং এডমিট কার্ড।
৩) দুই কপি পাসপোর্ট সাইজ ফটো অ্যাটেস্টেড সহ।
৪) ৫ টাকা ডাকটিকিট সহ নিজের ঠিকানা লেখা খাম।
৫) বিবাহ বিচ্ছেদ হলে ডিভোর্স সার্টিফিকেট।

চাকরির খবরঃ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গ্রূপ-সি কর্মী নিয়োগ

Official Notice: Download Now
Official Website: Click Here
Daily Job Update: Click Here