Madhyamik Pass Job: রাজ্যে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ, দেখে নিন আবেদন পদ্ধতি

Madhyamik Pass Job

কেন্দ্রীয় সরকারের দপ্তরে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। চাকরি হবে পশ্চিমবঙ্গের মধ্যে। মাধ্যমিক সহ বিভিন্ন যোগ্যতায় আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে রাজ্যের মধ্যে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে ছেলে মেয়ে সবাই আবেদন করতে পারবেন। ড্রাইভার, ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট, ক্যান্টিন অ্যাটেনডেন্ট সহ বিভিন্ন পদে নিয়োগ করা হবে। Advertisement No. VECC-01/2021. নিয়োগ করবে Variable Energy Cyclotron Centre. Variable Energy Cyclotron Centre হলো কেন্দ্রীয় সরকারের পারমানবিক শক্তি দপ্তরের অধীনস্থ একটি সংস্থা। VECC Recruitment 2021.

Madhyamik Pass Job

পদের নাম- ড্রাইভার।
মোট শূন্যপদ- 3 টি।
বেতন- পে লেভেল 2 অনুযায়ী শুরুতে প্রতি মাসে বেতন 19,900/- টাকা।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ হতে হবে। হালকা এবং ভারী গাড়ি চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। মোটর প্রক্রিয়ার ব্যাপারে জ্ঞান থাকতে হবে।

পদের নাম- ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট।
মোট শূন্যপদ- 5 টি।
বেতন- পে লেভেল 1 অনুযায়ী শুরুতে প্রতি মাসে বেতন 18,000/- টাকা।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ হতে হবে।

পদের নাম- ক্যান্টিন অ্যাটেনডেন্ট।
মোট শূন্যপদ- 2 টি।
বেতন- পে লেভেল 1 অনুযায়ী শুরুতে প্রতি মাসে বেতন 18,000/- টাকা।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ হতে হবে বা সমতুল্য।

পদের নাম- স্টাইপেন্ডারি ট্রেনি ( ফিজিকস, কম্পিউটার, ইলেকট্রনিক্স, ইন্সট্রুমেন্টেশন, ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, রেফ্রিজারেশন/এয়ারকন্ডিশনিং)।
মোট শূন্যপদ- 29 টি।
বেতন- প্রথম বছরে স্টাইপেন্ড 10500/- টাকা এবং দ্বিতীয় বছরে স্টাইপেন্ড 12500/- টাকা।
শিক্ষাগত যোগ্যতা- ফিজিক্স ও কম্পিউটার এর ক্ষেত্রে কমপক্ষে 60% নম্বরসহ দশম শ্রেণী পাস এবং সংশ্লিষ্ট বিষয়ে কমপক্ষে 2 বছরের সার্টিফিকেট সহ আইটিআই পাশ। ইলেকট্রনিক্স, ইন্সট্রুমেন্টেশন, ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল ও রেফ্রিজারেশন/এয়ারকন্ডিশনিং এর ক্ষেত্রে কমপক্ষে 60% নম্বরসহ দশম শ্রেণী পাস এবং সঙ্গে সংশ্লিষ্ট শাখায় সার্টিফিকেট কোর্স করা থাকতে হবে। সার্টিফিকেট কোর্স গুলির ক্ষেত্রে কমপক্ষে 2 বছরের জন্য সংশ্লিষ্ট শাখায় আইটিআই পাস করে থাকতে হবে অথবা 2 বছরের জন্য অ্যাপ্রেন্টিস ট্রেনিং করা থাকতে হবে অথবা সংশ্লিষ্ট শাখায় 1 বছরের আইটিআই কোর্স এবং 1 বছরের কাজের অভিজ্ঞতা লাগবে অথবা সংশ্লিষ্ট শাখায় 1 বছরের জন্য আইটিআই পাস এবং 1 বছরে অ্যাপ্রেন্টিস ট্রেনিং করা থাকতে হবে।

Madhyamik Pass Job

বয়স- ড্রাইভার, ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট ও ক্যান্টিন অ্যাটেনডেন্ট পদগুলির জন্য বয়সসীমা 18 থেকে 27 বছর পর্যন্ত। অবশিষ্ট পদগুলির জন্য বয়সসীমা 18 থেকে 22 বছর পর্যন্ত। বয়স হিসাব করা হবে 20/05/2021 তারিখ অনুযায়ী। ST/SC/OBC ও অন্যান্য সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। www.vecc.gov.in এই ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট ফর্মটি পূরণ করতে হবে। অনলাইনে আবেদন করার শেষ তারিখ আগামী 20/05/2021 পর্যন্ত।

আবেদন ফি- উপরিউক্ত পদগুলির জন্য আবেদন ফি 100 টাকা ST/SC/PWD এবং মহিলা প্রার্থীদের কোনরকম আবেদন ফি লাগবে না। আবেদন ফি জমা করতে হবে অনলাইনের মাধ্যমে। কোনো প্রার্থী একাধিক পদের জন্য আবেদন করতে চাইলে প্রতিটি পদের জন্য আলাদাভাবে আবেদন ফি জমা করতে হবে।

Download Notification

Apply Now Online