কলেজের পরীক্ষা অনলাইন মোডে হবে, বিজ্ঞপ্তি দিলো এই বিশ্ববিদ্যালয়

কলেজের পরীক্ষা অনলাইন মোডে হবে

আন্দোলনের ফল পেল এরাজ্যের কলেজ পড়ুয়ারা। শেষ পর্যন্ত কলেজ সেমিস্টার পরীক্ষা অনলাইন নেওয়ার বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। রাজ্যের কলেজ বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার পরীক্ষা অনলাইন হবে নাকি অফলাইন হবে এই নিয়ে জোর চর্চা চলছিলো রাজ্যজুড়ে। পূর্বেই রাজ্য সরকারের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছিল পরীক্ষা পদ্ধতি বিষয়ে সমস্ত সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নেবে। রাজ্যের বেশিরভাগ বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ অফলাইনে সেমিস্টার পরীক্ষা করানোর পক্ষে ছিলেন। তেমনভাবে প্রস্তুতিও ছিল। বিভিন্ন বিশ্ববিদ্যালয় তরফে তেমন নোটিশও দেওয়া হয়েছিল।

চলতি সেমিস্টারে সমস্ত ক্লাস, পড়াশোনা প্রায় পুরোটাই অনলাইন মোডে হয়েছে। কিন্তু অফলাইনে পরীক্ষা হবার সিদ্ধান্ত ঘোষণা হবার পর থেকে বিভিন্ন মহল থেকে দাবী উঠছিল অনলাইন পরীক্ষার। এর জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা আন্দোলন শুরু করেছিলেন, এই আন্দোলনের যোগ্য সঙ্গ দিয়েছে বিভিন্ন রাজনৈতিক ছাত্র সংগঠনও।

শেষ পর্যন্ত পরিস্থিতি বিচার করে রাজ্যের এক বিশ্ববিদ্যালয় বিজ্ঞপ্তি জারি করে অনলাইন পরীক্ষা নেওয়ার কথা ঘোষণা করলো। মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে এদিন নোটিশ দেওয়া হয়। যেখানে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অনুরোধে, ১৩ মার্চ, ২০২২ তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তি বাতিল করে অর্থাৎ অফলাইন পরীক্ষার বিজ্ঞপ্তি বাতিল করে, কতৃপক্ষ আসন্ন স্নাতকস্তরীয় দ্বিতীয়, চতুর্থ এবং ষষ্ঠ সেমিস্টার (Under Graduate Semester II, IV & VI, 2022) অনলাইন মোডে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পরীক্ষার গাইডলাইন এবং সময়সূচী পরবর্তীতে বিজ্ঞপ্তি দ্বারা জানানো হবে। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তি নীচে দেওয়া হলো।

আরও পড়ুনঃ
WBCS পরীক্ষায় বাংলা বাধ্যতামূলক হতে চলেছে
রাজ্যের কলেজে ক্লার্ক ও গ্রূপ-ডি কর্মী নিয়োগ
মাধ্যমিক পাশে আশা কর্মী নিয়োগ