প্রকাশ পেল সেট পরীক্ষার অ্যাডমিট কার্ড, ডাউনলোড করবেন কিভাবে? জানুন বিস্তারিত

প্রকাশ পেল সেট পরীক্ষার অ্যাডমিট কার্ড

জানুয়ারিতে অনুষ্ঠিত হতে চলা ‘সেট’ পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করলো রাজ্য কলেজ সার্ভিস কমিশন। সম্প্রতি কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে পরীক্ষার অ্যাডমিট। এক্ষেত্রে পরীক্ষার্থীদের উদ্দেশ্যে জানানো হচ্ছে, কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট (https://wbcsc.org.in/) -এ গিয়ে অ্যাডমিটটি ডাউনলোড করতে পারেন পরীক্ষার্থীরা।

রাজ্যে আয়োজিত এই সেট(স্টেট এলিজিবিলিটি টেস্ট) পরীক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা। পরীক্ষাটির আয়োজন করে রাজ্য কলেজ সার্ভিস কমিশন। প্রতিবার প্রচুর সংখ্যক পরীক্ষার্থী অংশগ্রহণ করেন এই পরীক্ষায়। রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে অ্যাসিস্টেন্ট প্রফেসর পদে নিয়োগ ও জুনিয়র রিসার্চ ফেলোশিপের জন্য একটি গুরুত্বপূর্ণ যোগ্যতা নির্ধারক পরীক্ষা হিসেবে চিহ্নিত এই ‘সেট’। ইতিমধ্যেই জানা গেছে, এ রাজ্যের আগামী ‘সেট’ পরীক্ষাটি আয়োজিত হবে পরের বছরের ৮ই জানুয়ারি নাগাদ। এই পরীক্ষাটি হবে ২৪ তম সেট পরীক্ষা। সেইমতো এবার পরীক্ষার্থীদের জন্য প্রকাশ পেল পরীক্ষার অ্যাডমিট কার্ড।

FB Join

চাকরির খবরঃ ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনে নিয়োগ

কিভাবে ডাউনলোড করবেন অ্যাডমিট?

১) ‘সেট’ পরীক্ষার অ্যাডমিটটি ডাউনলোড করতে পরীক্ষার্থীদের প্রথমেই কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট (https://wbcsc.org.in/wbcsc/Default.aspx) -এ যেতে হবে।
২) ওয়েবসাইটে লগ ইন করে অ্যাডমিটটি ডাউনলোড করতে পারবেন পরীক্ষার্থীরা।

ইতিমধ্যেই কমিশনের তরফে জানানো হয়েছে, পরীক্ষার্থীদের অ্যাটেনডেন্স শিট ও সচিত্র প্রমাণপত্র যাচাইকরণের পর অ্যাডমিট সংক্রান্ত সমস্যা থাকলে তা সংশোধন ও সমাধান করা হবে। যাচাইকরণের প্রক্রিয়াটির দায়িত্বে থাকবেন পরীক্ষাকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তারা। এছাড়াও জানানো হয়েছে, সংশোধিত অ্যাডমিট কার্ডটির দুটি ফটোকপি যে কোনোও ছুটির দিন বাদে দুপুর বারোটা থেকে তিনটের মধ্যে কমিশনের অফিসে জমা দিতে হবে পরীক্ষার্থীদের।