এমপ্লয়মেন্ট ব্যাংকের মাধ্যমে ফ্রি ট্রেনিং, প্রতিমাসে স্টাইপেন্ড পাবেন

কর্মহীন যুবক-যুবতীদের জন্য পশ্চিমবঙ্গ সরকার আয়োজিত এক বিরাট কাজের সুবর্ণ সুযোগ। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে পুরুষ মহিলা উভয় প্রার্থীরা আবেদন করতে পারবেন। জুটমিলে কর্মসংস্থানের জন্য প্রার্থীদের দক্ষতা বৃদ্ধির প্রশিক্ষণ দেওয়া হবে। প্রার্থীদের অবশ্যই এমপ্লয়মেন্ট ব্যাংকে নাম নথিভুক্ত থাকতে হবে। West Bengal Employment Bank Free Training Course.

প্রশিক্ষণের নাম- জুটমিলে কর্মসংস্থানের জন্য দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষণ।
বয়স- প্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।
শিক্ষাগত যোগ্যতা- প্রার্থীর বিশেষ কোনো যোগ্যতার প্রয়োজন নেই শুধুমাত্র স্বাক্ষর, শারীরিকভাবে সক্ষম ও কর্মঠ প্রার্থীরা আবেদন করতে পারবেন।
প্রশিক্ষণের সময় কাল- ৯০ দিন। এই ৯০ দিনের মধ্যে থিওরিটিক্যাল এবং প্রাক্টিক্যাল ট্রেনিং দেওয়া হবে।

চাকরির খবরঃ রাজ্যের স্বাস্থ্য দপ্তরে হেলথ ওয়ার্কার নিয়োগ

আবেদন পদ্ধতি- এই প্রশিক্ষণের জন্য অফলাইনে আবেদন করতে হবে। নীচে দেওয়া লিংকে ক্লিক করে আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন। আবেদনপত্র পূরণ করে সাথে সমস্ত ডকুমেন্টস সংযুক্ত করে নিকটবর্তী এক্সচেঞ্জ অফিসে জমা দিতে হবে। এবং আবেদনকারীর নাম এমপ্লয়মেন্ট ব্যাংকে নথিভুক্ত থাকতে হবে।

স্টাইপেন্ডঃ প্রথম ৪৫ দিন দৈনিক ২০০ টাকা এবং পরের ৪৫ দিন দৈনিক ২৫০ টাকা করে বৃত্তি প্রদান করা হবে। প্রশিক্ষণ চলাকালীন খাওয়া বাবদ দৈনিক ৮০ টাকা করে দেয়া হবে এবং জুটমিলের ভিতর বিনামূল্যে থাকার বন্দোবস্ত আছে।
প্রশিক্ষণের শেষে বেতনঃ দৈনিক ৩৭০ টাকা এবং হাজিরা উৎসাহ ভাতা দৈনিক ১৫ টাকা।
অন্যান্য সুবিধাবলি- পি.এফ, ই.এস.আই, বোনাস, গ্র্যাচুইটি, মহার্ঘ্যভাতা, বাড়ি ভাড়া, উৎসবের ছুটির মঞ্জুরি, সংবিধিবদ্ধ ছুটি ও পেনশন ইত্যাদি।

চাকরির খবরঃ রাজ্যের আনন্দধারা প্রকল্পে নিয়োগ

Appllication form: Download Now
Official Website: Click Here
Daily Job Update: Click Here