রাজ্যে নতুন ১ হাজার শূন্যপদে পুলিশ কর্মী নিয়োগ, আলোচনা হলো মন্ত্রিসভায়

রাজ্যে নতুন ১ হাজার শূন্যপদে পুলিশ কর্মী নিয়োগ

আবারও নতুন করে রাজ্য পুলিশের নিয়োগ হতে চলেছে। প্রতিবছর নিয়ম করে রাজ্য পুলিশের নিয়োগ পরীক্ষা হচ্ছে। এবছরও প্রায় ৮ হাজার শূন্যপদে রাজ্য পুলিশের কনস্টেবল পদের জন্য প্রাথমিক লিখিত পরীক্ষা নেওয়া হয়েছে। যদিও তার ফলাফল এখনও প্রকাশিত হয়নি। তার মধ্যেই রাজ্যে ১০০০ শূন্যপদে পুলিশ নিয়োগ করা হবে এমন খবর পাওয়া গেলো। এই নিয়োগ নিয়ে সরকারি ভাবে এখনও কিছু জানানো হয়নি। তবে সূত্রের খবর, এই নিয়োগ নিয়ে রাজ্য মন্ত্রিসভায় আলোচনা করা হয়েছে।

গত মঙ্গলবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক হয়। সেখানে রাজ্যের নতুন থানা গুলিতে নিয়োগ সংক্রান্ত ব্যাপারে আলোচনা হয়েছে। জানা গিয়েছে, ব্যারাকপুর পুলিশ কমিশনারেট -এর অধীনে যে আটটি থানা ও তিনটি পুলিশ ফাঁড়ি তৈরী করা হবে তাতে প্রায় ৮০০ শূন্যপদ তৈরী হবে। পাশাপাশি রাজ্যের পুলিশ ফাঁড়ি গুলিকে নতুন ভাবে থানা করার পরিকল্পনা চলছে, তাই সেখানেও কমবেশি ২০০ শূন্যপদ তৈরী হবার সম্ভাবনা রয়েছে। সবমিলিয়ে রাজ্যে প্রায় এক হাজারের বেশি পদ তৈরি হবে। এই ১ হাজার শূন্যপদে বিভিন্ন পদমর্যাদায় নিয়োগ হবে বলে সূত্রের খবর। তবে কবে এই নিয়োগ সম্পূর্ণ হবে বা নিয়োগ সংক্রান্ত কোনো নোটিশ কবে প্রকাশিত হবে তা সরকারিভাবে জানানো হবে শীঘ্রই।

আরও চাকরির খবরঃ
নভেম্বর মাসের সমস্ত চাকরির খবর
কলকাতা বসু বিজ্ঞান মন্দিরে কর্মী নিয়োগ
উচ্চ মাধ্যমিক পাশে স্বাস্থ্য দপ্তরে নিয়োগ

প্রসঙ্গত, এরাজ্যে প্রায় ৪ হাজার শূন্যপদে পুলিশ ড্রাইভার পদ ফাঁকা। নিয়োগ করা হচ্ছে না। ড্রাইভিং লাইসেন্স থাকা কনস্টেবল দের দিয়ে ড্রাইভারের কাজ করানো হচ্ছে। রাজ্যে প্রতিবছর কনস্টেবল ও সাব- ইন্সপেক্টর নিয়োগ করা হলেও পুলিশ ড্রাইভার নিয়োগ করা হচ্ছে না। পুলিশ ড্রাইভার নিয়োগ করা হলে রাজ্যের অনেক চাকরিপ্রার্থী কর্মসংস্থান পাবেন, এমনটা মনে করছেন এরাজ্যের চাকরিপ্রার্থীরা। এই নতুন ১ হাজার শূন্যপদে পুলিশ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলে ExamBangla.com -এর পাতায় সর্বপ্রথম প্রকাশিত হবে।