রাজ্যে ১৭০০ প্রাইমারি শিক্ষক নিয়োগ, জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

রাজ্যে ১৭০০ প্রাইমারি শিক্ষক নিয়োগ

রাজ্যে শিক্ষক নিয়োগ হতে চলেছে শীঘ্রই। আনন্দবাজার অনলাইন ফেসবুক লাইভে এসে এমনটাই বার্তা দিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। শিক্ষক ও অধ্যাপক নিয়োগের ব্যাপারে সবিস্তারে বলতে গিয়ে শিক্ষামন্ত্রী জানান, প্রাইমারি টেট ২০১৪ নন ইনক্লুডেড থেকে প্রায় ১৭০০ জনের লিস্ট প্রকাশিত হবে এবং খুব শীঘ্রই তাদের নিয়োগ করা হবে। তিনি বলেন মুখ্যমন্ত্রীর কথামতো পুজোর আগে প্রায় ৪ হাজার শিক্ষক নিয়োগ হয়েছে, আরও সতেরোশো নিয়োগ হবে।

উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, আদালতের নির্দেশে নিয়োগ হবে। কোর্ট যা সিদ্ধান্ত নেবে সেই অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া চলবেl নিয়োগের ক্ষেত্রে কেবল যোগ্যতা ও স্বচ্ছতা কে প্রাধান্য দেওয়া হবে। আদালতের নির্দেশে প্রায় ১২ হাজার শিক্ষক নিয়োগ করতে রাজ্য সরকার বদ্ধপরিকর। এরপর শিক্ষামন্ত্রী মাধ্যমিক, উচ্চমাধ্যমিক প্রসঙ্গ তোলেনl তিনি বলেন, জেলা স্কুল পরিদর্শকদের কাছ থেকে শূন্যপদ চাওয়া হয়েছে সেক্ষেত্রেও প্রায় ৬ হাজার নিয়োগ করা হবে। শিক্ষামন্ত্রী হিসাবে তিনি দুঃখ প্রকাশ করেছেন যে দীর্ঘ পাঁচ বছর ধরে শিক্ষক নিয়োগ বিষয়টি আটকে রয়েছে। শিক্ষক নিয়োগ বিষয়টি দীর্ঘদিন ধরে মামলা, বিক্ষোভ, অনশন- সব কিছুই দেখেছে।

চাকরির খবরঃ
মাধ্যমিক পাশে গ্রূপ- সি কর্মী নিয়োগ
১০ হাজার চাকরির সুযোগ দিচ্ছে টাটা কোম্পানি
রাজ্যে ৬ হাজার স্টাফ নার্স নিয়োগ চলছে

সবশেষে কলেজ সার্ভিস নিয়োগ সংক্রান্ত ব্যাপারে তিনি বলেন, নোটিশ তাড়াতাড়ি দেওয়া হবে। জানুয়ারিতে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। যোগ্যতা ও স্বচ্ছতাকে প্রাধান্য দিয়ে নিয়োগ হবে। আমাদের চাকরি দেওয়ার অধিকার আছে, আমরা তা আমরা দেবই। পশ্চিমবঙ্গের স্কুল ও কলেজের শিক্ষক নিয়োগ সংক্রান্ত যেকোনো বিজ্ঞপ্তি প্রকাশিত হলে ExamBangla.com -এর পাতায় সর্বপ্রথম প্রকাশিত হবে।