প্রতিটি জেলায় সিভিল সার্ভিস পরীক্ষার কোচিং, উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

প্রতিটি জেলায় সিভিল সার্ভিস পরীক্ষার কোচিং

জেলায় জেলায় সিভিল সার্ভিস পরীক্ষায় সাফল্য আনতে রাজ্য সরকারের নতুন উদ্যোগ। WBCS পড়ুয়াদের প্রস্তুতির কথা মাথায় রেখে রাজ্যে ২৬ টি নতুন স্টাডি সেন্টারের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। এই স্টাডি সেন্টারগুলোতে জেলার ছেলে মেয়েরা সিভিল সার্ভিস পরীক্ষার প্রশিক্ষণ নিতে পারবেন। এর আগে সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতির জন্য জেলার ছেলেমেয়েদের কলকাতায় ছুটতে হতো। তবে এবার তা আর করতে হবে না। নিজের জেলাতেই সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি নিতে পারবেন সিভিল সার্ভিস পরীক্ষার্থীরা।

প্রসঙ্গত, বাঁকুড়ার প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী প্রতিটি জেলায় সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি জন্য নতুন করে কেন্দ্র তৈরির নির্দেশ দিয়েছিলেন। আর সেই কথা মাথায় রেখে এদিন ৬ জুলাই বুধবার নেতাজি উইন্ডো স্টেডিয়াম থেকে রাজ্যের মোট ২৩ টি জেলার মধ্যে ২৬ টি নতুন স্টাডি সেন্টারের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ রাজ্যে নতুন করে ৩০ হাজার চাকরি

সম্প্রতি, দমদম গোরা বাজারের বাসিন্দা শুভম শুক্লা ইউপিএসসিতে ৪৩ রেঙ্ক করেছেন। এই পরীক্ষার জন্য রাজ্য সরকার পরিচালিত সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিস স্টাডি সেন্টার থেকেই প্রশিক্ষণ নিয়েছিলেন শুভম। আর তিনি এবারই প্রথম ইন্টারভিউর ডাক পান। শুভম জানায়, এই কেন্দ্রে প্রশিক্ষণের মাধ্যমে উপকৃত হয়েছেন। তার এই সাফল্যের জন্য সত্যেন্দ্রনাথ ঠাকুরের সিভিল সার্ভিস স্টাডি সেন্টারের আদলে রাজ্য সরকার নতুন করে জেলায় জেলায় সিভিল সার্ভিস স্টাডি সেন্টারের উদ্যোগ গ্রহণ করলো। আর এই উদ্যোগে খুশি সিভিল সার্ভিস পরীক্ষার্থীরা।