WB Health Job: রাজ্যের স্বাস্থ্য দপ্তরে স্টাফ নার্স, হসপিটাল এটেনডেন্ট সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের অধীনে উত্তর 24 পরগনা জেলা স্বাস্থ্য দপ্তরে বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেকোন ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে আবেদন করতে পারবেন এই পদগুলিতে।

পদের নাম- স্টাফ নার্স (182), ডিস্ট্রিক্ট কনসালটেন্ট (1), ল্যাব টেকনিশিয়ান (1), কাউন্সিলার (1), হসপিটাল এটেনডেন্ট (1), স্যানিটারি এটেনডেন্ট (2), একাউন্টস পার্সোনাল (1), ডাটা ম্যানেজার (1), ল্যাব টেক (7)  সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

মোট শূন্যপদ-221 টি।

শিক্ষাগত যোগ্যতা-

স্টাফ নার্স- জিএনএম নার্সিং পাস করতে হবে।

ডিস্ট্রিক কনসালটেন্ট-স্ট্যাটিসটিকস -এ গ্রাজুয়েশন পাশ পড়তে হবে।

ল্যাব টেকনিশিয়ান-উচ্চমাধ্যমিক পাশ, সঙ্গে মেডিকেল টেকনোলজিতে ডিপ্লোমা কোর্স।

হসপিটাল এটেনডেন্ট-মাধ্যমিক পাশ। সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাবেন।

স্যানিটারি এটেনডেন্ট-মাধ্যমিক পাশ। সংশ্লিষ্ট ক্ষেত্রে এক বছরের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাবেন।

একাউন্টস পার্সোনাল-কমার্সে গ্রাজুয়েশন পাশ। কম্পিউটারে দক্ষ হতে হবে। এমএস ওয়ার্ড, এক্সেল পাওয়ারপয়েন্ট, ইন্টার্নেট ব্রাউজিং, একাউন্টিং সফটওয়্যার এবং ট্যালি জানা থাকতে হবে।

কাউন্সিলর- সোশ্যাল সাইন্সে গ্রাজুয়েশন পাশ হতে হবে। অথবা হেলথ এডুকেশন/ মাস কমিউনিকেশন/ কাউন্সেলিং যে কোন একটি বিষয়ে ডিগ্রী ডিপ্লোমা কোর্স পাশ করে থাকলে আবেদন করা যাবে।

বয়স- স্টাফ নার্স পদের ক্ষেত্রে বয়স হতে হবে সর্বোচ্চ 64 বছরের মধ্যে। বাকি পদগুলির ক্ষেত্রে বয়স হতে হবে সর্বোচ্চ 40 বছরের মধ্যে। সংরক্ষিত আসনের প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

বেতন-

আরও পড়ুন -  পশ্চিমবঙ্গের আর্মি পাবলিক স্কুলে শিক্ষক নিয়োগ, APS Barrackpore Recruitment

ডিস্ট্রিক্ট কনসালটেন্ট- প্রতি মাসে 30,000/- টাকা।

স্টাফ নার্স- 17,220/- টাকা।

ল্যাব টেকনিশিয়ান- 17,220/- টাকা।

স্যানিটারি এটেনডেন্ট এবং হসপিটাল এটেনডেন্ট- প্রতিমাসে 7,500/- টাকা।

একাউন্টস পার্সোনাল- 16,860/- টাকা।

কাউন্সিলর- 13,560/- টাকা।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে নির্দিষ্ট ফরম্যাটে। নিচে দেওয়া লিংকে ক্লিক করে আবেদন পত্র ডাউনলোড করতে পারবেন। আবেদনপত্র পূরণ করে সমস্ত ডকুমেন্টস সংযোগ করে নিচের ঠিকানায় পাঠাতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা- Office of the Chief Medical Officer of Health, Banamalipore, Barasat District Hospital Campus, North 24 Pargana, PIN- 700124

আবেদন ফি- আবেদন ফি পেমেন্ট করতে হবে 100 টাকা। সংরক্ষিত আসনের প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি লাগবে 50 টাকা। আবেদন ফি জমা দিতে হবে in favour of “District Health and Family Welfare Samiti”, A/c no.- 424210100036711, IFSC Code- BKID0004242, Barasat Branch.

আবেদন পত্র ডাউনলোড করুন-

আবেদনের শেষ তারিখ-29 সেপ্টেম্বর।

আরও পড়ুন -  মাধ্যমিক পাশে ক্লার্ক নিয়োগ, যেকোনো জেলা থেকে আবেদন করা যাবে